বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে আজ (শুক্রবার) দুই ম্যাচ ছিল। ঐতিহ্যবাহী মোহামেডান চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ড্র আর ব্রাদার্স ইউনিয়ন শেখ জামালকে হারিয়ে লিগের প্রথম জয় পেয়েছে। 

ঢাকা মোহামেডান লিগের একমাত্র অপরাজিত দল। বসুন্ধরা কিংসের পেছনে ছুটতে থাকা মোহামেডান ড্র করে আবারও পয়েন্ট হারিয়েছে। আগের রাউন্ডে পুলিশের পর এবার ড্র করেছে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে। মোহামেডানের আক্রমণভাগের অন্যতম প্রাণভোমরা অধিনায়ক মালিয়াম সুলেমান দিয়াবাতে। যদিও লিগে ১৩ গোল করে সর্বোচ্চ এই গোলদাতা তিন হলুদ কার্ডের কারণে আজকের ম্যাচ খেলতে পারেননি। সাসপেন্ড হয়েছিলেন। তাকে ছাড়া মোহামেডানও আজ প্রিমিয়ার লিগে ফিরতি পর্বের ম্যাচ জিততে পারেনি।

এদিন মুন্সীগঞ্জ শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়ামে ম্যাচের ২৭ মিনিটে মোহামেডান প্রথম এগিয়ে যায়। আরিফ হোসেন বক্সের বাইরে থেকে ডান পায়ের বুলেট গতির শটে এগিয়ে নেন সাদা-কালো জার্সিধারীদের। ৩৪ মিনিটে চট্টগ্রাম আবাহনীও সমতায় ফেরে ইফেগু ডেভিডের গোলে। প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া ফ্রি-কিক থেকে ডেভিড জোরোলা শটে জাল কাঁপান। বিরতির পর দুই দলের খেলোয়াড়রা কোনো গোলরক্ষকেরই বড় পরীক্ষা নিতে পারেননি। শেষ পর্যন্ত এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ‍দুই দলকে।

অন্য ম্যাচে গোপালগঞ্জ শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে শেখ জামালকে ৩-২ গোলে হারিয়ে ব্রাদার্স ইউনিয়ন চমক দেখিয়েছে। ১৪তম ম্যাচে এসে প্রথম জয় পেয়েছে ব্রাদার্স। এলিটা কিংসলের গোলে ব্রাদার্স ম্যাচে এগিয়ে ছিল ৭২ মিনিট পর্যন্ত। ৭২ মিনিটে ব্রাজিলিয়ান হিগো লেইতে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান। তিন মিনিট পর ব্যবধান বাড়ান সায়েমানভ। শেষ তিনি মিনিটে ব্রাদার্স ২ গোল করে ম্যাচ জিতে। ৮৮ মিনিটে মহসিন আহমেদ গোল করে স্কোরলাইন করেন ২-২। জাতীয় দলে ডাক পাওয়া রাহুল হোসেন গোল করে দলকে তিন পয়েন্ট এনে দেন।

বসুন্ধরা কিংস ১৩ ম্যাচে ১১ জয়ে ৩৪ পয়েন্ট নিয়ে সবার ওপরে। আগামীকাল বসুন্ধরা কিংস ঢাকা আবাহনীকে হারালে শিরোপার কাছাকাছি যাবে বর্তমান চ্যাম্পিয়ন দলটি। এক ম্যাচ বেশি খেলে মোহামেডান সমান সাতটি করে জয় ও ড্রতে ২৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে। চট্টগ্রাম আবাহনী সমান ম্যাচে পঞ্চম ড্রতে ১৭ পয়েন্টে পঞ্চম স্থানেই আছে। শেখ জামাল ১৫ পয়েন্টে নিয়ে আছে সাত নম্বরে। ৬ পয়েন্ট নিয়ে এখনও রেলিগেশন জোনে ব্রাদার্স ইউনিয়ন। 

এজেড/এএইচএস