জাতীয় ক্রীড়া পুরস্কারপ্রাপ্ত ফুটবলার মো. মহসিন আকস্মিকভাবে নিখোঁজ। বেশ কিছুদিন যাবত শারীরিক ও মানসিকভাবে অসুস্থ ছিলেন তিনি। মঙ্গলবার (৫ মার্চ) মহসিন মালিবাগের বাসা থেকে পরিবারের অগোচরে বের হয়ে পড়েন। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাসায় ফেরেননি। পারিবারিক ও ফুটবল সংশ্লিষ্ট সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

মহসিনের ছোট ভাই কোহিনূর পিন্টু বলেন, ‘মঙ্গলবার দুপুরের পর সবার চোখ ফাঁকি দিয়ে বাসা থেকে বের হয়ে যায়। রমনা থানায় জিডি করা হয়েছে। এলাকায় মাইকিং করেও পাইনি এখনো। আমার ভাইকে ফিরে পেতে চাই। কেউ আমার ভাইয়ের সন্ধান পেলে আমাকে জানাবেন (01837055356)’।

স্বাধীনতা পরবর্তী সময়ে বাংলাদেশের অন্যতম সেরা গোলরক্ষক মহসীন। ১৯৮২-৯৩ পর্যন্ত জাতীয় দলে এক নম্বর গোলরক্ষক ছিলেন। ঢাকা আবাহনী, মোহামেডানে, মুক্তিযোদ্ধায় খেলেছেন সুনামের সঙ্গে। গোলের খেলা ফুটবলে গোলরক্ষক হয়েও তারকা হওয়া যায় সেটা মহসিন দেখিয়েছেন।

খেলা ছাড়ার পর কানাডায় বসবাস শুরু করেন। সেখানে দীর্ঘদিন থাকার পর দেশে ফিরে আসেন বছর কয়েক আগে। পারিবারিক ও ব্যক্তিগত কিছু কারণে তার শরীর ক্রমান্বয়ে খারাপ হতে থাকে। অবস্থা খুব নাজুক হয়েছিল কিছুদিন আগে। এরপর ক্রীড়াঙ্গনে তোলপাড় পড়ে যায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড তার চিকিৎসার দায়িত্ব নেয়। হাসপাতালে ভর্তি অবস্থায় তিনি বাসায় চলে আসেন।

হাসপাতালে চিকিৎসা না নিয়ে গত কয়েক মাস বাসায় কাটাতে থাকেন। শারীরিক অবস্থার পাশাপাশি মানসিক অবস্থাও খারাপ হয়। সাম্প্রতিক সময়ে মহসিন নিকট আত্মীয় ছাড়া কাউকে ঠিকমতো চিনতেন না। এ অবস্থায় মহসিন আবার বাড়ি ফিরে আসতে পারেন কি না তা নিয়ে গভীর সংশয়ে রয়েছেন পরিবারের সদস্যরা।

এজেড/এসএসএইচ