শিরোনাম দেখে কিছুটা বিভ্রান্তিতে পড়তেই পারেন ফুটবল ভক্তরা। যারা ফুটবলের খোঁজ নিয়মিত রাখেন, তাদের কাছে সার্জিও আগুয়েরোর নিবেদন অন্যরকম। ম্যানচেস্টার সিটির হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে কত কত নিজের দখলে রেখেছেন, সেটার হিসেব করাটাও কষ্ট। এমন এক কিংবদন্তির বিদায় অবশ্য হয়েছে তিক্ত এবং অনাকাঙ্ক্ষিত। 

২০২১ সালে বার্সেলোনার হয়ে খেলার সময়ই হৃদরোগে আক্রান্ত হন আগুয়েরো। আর্জেন্টাইন এই তারকার বিদায়টাও তাও হয়েছে বেদনায় ভরা। যদিও এর আগে জিতেছেন ফুটবলের প্রায় সব শিরোপা। ২০২১ সালে আর্জেন্টিনার হয়ে কোপা আমেরিকাও জেতা হয়েছিল তার। কিন্তু এরপরেই সব থেমে যায় তার জন্য। 

সেই আগুয়েরো আবার ফিরতে পারেন ফুটবলে। কিছুটা অবাক হলেও আগুয়েরো নিজেই ভক্তদের এমন সুসংবাদ দিয়েছেন। ডাক্তারের গ্রিন সিগন্যাল পেয়ে এই আর্জেন্টাইন কিংবদন্তি আবার প্রস্তুত হচ্ছেন মাঠে ফিরতে। আগুয়েরো নিজেই ভিডিও প্লাটফর্ম টিকটকে এই বার্তা শেয়ার করেছেন।  

টিকটকে নিজের কার্ডিওলজিস্টের বার্তা ভক্তদের মাঝে প্রচার করেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। আগুয়েরোর চিকিৎসকের ভাষ্য, ‘সম্ভব (ফুটবল খেলা)। তুমি বেশ ভালো উন্নতি করছো। এখন পর্যন্ত পরিস্থিতি যেভাবে এগুচ্ছে, কদিন পর তোমার খেলতে কোনো সমস্যা হবে না। বাস্তবিক অর্থে আমরা কিছু পরীক্ষা করাই এবং এমনভাবে দৌড়াই তোমাকে, যেন খেলার মাঝেই আছো। আর এটা সত্য, যখন সামনে দুজন সেন্ট্রাল ডিফেন্ডার থাকবে, তোমাকে ডামি রান নিতে হতে হবে। তোমাকে প্রস্তুত থাকতে হবে। তাই আমি বলব, তৈরি হও। এখনো কিছু আশা আছে।

তবে আগুয়েরো পুরো ম্যাচের জন্য ফিট নন, সেটাও উল্লেখ করে দেওয়া হয়েছে। কোনো এক পর্যায়ে অবশ্য সেই সম্ভাবনা রয়েছে, ‘আমরা বলতে পারি তুমি ভালোই সেরে উঠছো। আর তোমার কয়েক মিনিট ফুটবল খেলার মত শারীরিক ফিটনেসও আছে তোমার। আমরা তোমাকে আরও কিছুটা পর্যবেক্ষণে রাখব। তবে সংক্ষেপে বলতে গেলে, হ্যাঁ। এটা সম্ভব।’ 

নিজের অবসরের ভাবনা নিয়ে আগুয়েরো জানান, ‘আমার পরিকল্পনা ছিল ছয় মাস থেকে এক বছরের মাঝে ইন্ডিপেন্ডিয়েন্তে ক্লাবে ফিরে আসা। এরপর বুটজোড়া ছুঁড়ে ফেলা। তবে সেটা হয়নি।’ ডাক্তারের সবুজ সংকেতের পর এবার হয়ত নিজের সাবেক ক্লাবে ফিরে আসতেই চাইবেন আগুয়েরো। আর তাতে সাড়াও পেতে পারেন তিনি। কারণ ইন্ডিপেন্ডিয়েন্তে বর্তমানে কোচের ভূমিকায় আছে তারই বন্ধু এবং আরেক আর্জেন্টাইন কিংবদন্তি কার্লোস তেভেজ। 

জেএ