লম্বা সময় একইসঙ্গে ছিলেন লিওনেল মেসি-লুইস সুয়ারেজ। সার্জিও বুসকেটস আর জর্দি আলবা ছিলেন এই দুজনের সঙ্গী। বার্সেলোনার সোনালি সময়ের অংশ ছিলেন এই চারজন। ২০১৫ সালের বার্সেলোনার অপ্রতিরোধ্য ট্রেবল যাত্রার মূলে ছিলেন তারা। সেই চারজনকে আবার এক করেছে ইন্টার মায়ামি। ক্যারিয়ারের শেষ সময়ে জড়ো হয়েছেন মার্কিন এই ক্লাবে। 

তবে, একসময় বার্সেলোনাকে সামাল দেওয়া এই চারজনের জুটি মায়ামিতে এখনো জমে ওঠেনি। এল সালভাদরের বিপক্ষে প্রাক মৌসুমের প্রথম ম্যাচে ছিল ড্র। আর এবার তো নিজ দেশের এফসি ডালাসের কাছে হেরেই বসেছে ইন্টার মায়ামি। প্রাক মৌসুমের ম্যাচে ১-০ গোলে হেরেছে তারা। 

ম্যাচ শুরুর তিন মিনিটের মাথায় ডিবক্সের ডান প্রান্ত থেকে নিচু শটে মায়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডারকে পরাস্ত করেন হেসুস ফেরেইরা। ওই এক গোলেই নির্ধারিত হয়েছে খেলার ফলাফল। মেসি-সুয়ারেজদের প্রচেষ্টার কমতি ছিল না। চিরায়ত বন্ধনও চোখে পড়েছে। তবে সেটা ম্যাচের ভাগ্য বদলাতে পারেনি। 

৭ মিনিটে মেসি সরাসরি কর্ণার থেকে গোল দিয়েই ফেলেছিলেন। তবে গোললাইন থেকে ফিরিয়ে দেন ডালাস গোলরক্ষক। রিবাউন্ডে বল জালে জড়াতে পারেননি বুসকেটস বা সুয়ারেজের কেউই। ১১ মিনিটে মেসির শট দারুণভাবে ফিরিয়ে দেন ডালাস গোলরক্ষক। 

পুরো ম্যাচে সবচেয়ে বেশি চোখে পড়েছে সুয়ারেজের মিস। পাস কিংবা গোলে শট, সবদিক থেকেই নিজেকে হারিয়ে খুঁজেছেন সুয়ারেজ। আলবা-মেসির কম্বিনেশনে বেশ কয়েকবারই বল পেয়েছিলেন এই উরুগুয়ে স্ট্রাইকার। কিন্তু কাঙ্ক্ষিত গোলটাই তিনি আর পাননি। ৫৪ মিনিটে মেসির দারুণ এক ভলিও ফিরিয়ে দেন বিপক্ষের গোলরক্ষক। 

৬৪ মিনিটে অবশ্য বার্সার সাবেক চার তারকাকেই উঠিয়ে নেন মায়ামি কোচ জেরার্ডো টাটা মার্টিনো। এরপর আরও কয়েকবার চেষ্টা করেও জালের ঠিকানা পায়নি ইন্টার মায়ামি।     

জেএ