মদকাণ্ডে অভিযুক্ত হওয়ায় বসুন্ধরা কিংস দলের পাঁচ ফুটবলারকে বিভিন্ন মেয়াদ ও ধরনে শাস্তি দিয়েছিল। যেখানে মোরসালিন ও রিমন আর্থিক জরিমানা থাকায় তারা ইতোমধ্যে দলের সঙ্গে অনুশীলন ও খেলায় রয়েছেন। তৌহিদুল আলম সবুজ পুরো মৌসুম নিষেধাজ্ঞায়। গোলরক্ষক জিকো ২০২৪ সালের ৩১ মার্চ এবং তপু বর্মণ ৩১ ডিসেম্বর পর্যন্ত নিষিদ্ধ ছিলেন। বসুন্ধরা কিংস তাদের ওপর থেকে সেই নিষেধাজ্ঞা তুলে নিয়েছে।

আগামী ১১ ডিসেম্বর বসুন্ধরা কিংসের এএফসি কাপের ম্যাচ। এর পরদিনই (১২ নভেম্বর) এই ফুটবলাররা ক্যাম্পে ঢোকার সুযোগ পাবেন। ১৫ ডিসেম্বর বসুন্ধরা কিংস এবং ঢাকা আবাহনীর মধ্যকার সেমিফাইনাল ম্যাচ। কিংসের সিদ্ধান্তে ওই ম্যাচে খেলার সুযোগ থাকছে এই দুই জনের, যদিও এই ব্যাপারে কোচের দিকেই বল ঠেলে দিলেন ক্লাবের সভাপতি ইমরুল হাসান, ‘খেলার বিষয়টি কোচের হাতে।’

এই প্রসঙ্গে কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজনকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘এই বিষয়ে আমার কাছে এখনও কোনো তথ্য নেই।’ এর আগে মোরসালিন ও রিমনের নিষেধাজ্ঞা প্রত্যাহারের সময়ও এমন মন্তব্য করেছিলেন অস্কার। 

বসুন্ধরা কিংস এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করায় জাতীয় দলের দরজাও খুলছে এই দুই শীর্ষ ফুটবলারের। যদিও আগামী বছরের মার্চের আগে জাতীয় দলের কোনো ম্যাচ নেই। এরপরও ঘরোয়া ফুটবলে নিজেদের ফর্ম দেখিয়ে জাতীয় দলে আবার জায়গা পাকা করার সুযোগ পাচ্ছেন দু’জন।

এজেড/এএইচএস