সিঙ্গাপুরের বিপক্ষে বাংলাদেশ নারী ফুটবল দলের দুই ম্যাচ সিরিজের আজ দ্বিতীয় ম্যাচ। বাংলাদেশ প্রথম ম্যাচের একাদশই অপরিবর্তিত রেখেছে। সফরকারী সিঙ্গাপুর অবশ্য একাদশে চারটি পরিবর্তন এনেছে।

সিঙ্গাপুর প্রথম ম্যাচে ৩-০ গোলে হেরেছে। সিরিজ ড্র করতে আজ তাদের জয়ের বিকল্প নেই। তাই দ্বিতীয় ম্যাচে সফরকারী দলটি বেশ পরীক্ষা-নিরীক্ষাই করেছে। আগের একাদশের প্রায় চল্লিশ শতাংশ পরিবর্তন করেছেন সিঙ্গাপুর কোচ।

আজকের সিঙ্গাপুর একাদশে চমক রয়েছে। এই ম্যাচে খেলবেন জার্মানির ব্রুশিয়া ডর্টমুটের হয়ে খেলা ডানিলে টান। মাত্র ১৯ বছর বয়সেই তিনি ইউরোপের শীর্ষ নারী লিগে জায়গা করে নিয়েছেন। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলতে তিনি এসেছেন শনিবার।

ডানিলের সঙ্গে আজ সিঙ্গাপুর একাদশে জায়গা পেয়েছেন ডিফেন্ডার দিনি বিনতে রুসলি, মিডফিল্ডার দরকাস চু ও ফরোয়ার্ড নুর সারাহ। জায়গা হারিয়েছেন দুই ফরোয়ার্ড ফারাহ নুরজাহিরা,নূর রাউদাহ,মিডফিল্ডার দানিয়াহ ও  ডিফেন্ডার সিতি রোসাননি।

বাংলাদেশ একাদশ: রুপ্না চাকমা ( গোলরক্ষক ), শিউলি আজিম, শামসুন্নাহার, আফিদা খন্দকার, মাসুরা পারভীন, মনিকা চাকমা, সানজিদা আক্তার, মারিয়া মান্ডা, তহুরা খাতুন, সাবিনা খাতুন ও ঋতু পর্ণা চাকমা।

এজেড/এফআই