প্রতিপক্ষের মাঠে খেলতে নামলেই চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির নামে স্লোগান শোনায় অভ্যস্ত হয়ে উঠেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। যার জবাবে মেজাজ হারাতেও দেখা যায় এই পর্তুগিজ সুপারস্টারকে। তবে সৌদি প্রো লিগে তিনি গতকাল (শনিবার) ভিন্নরকম এক রাত পার করেছেন। নেইমার জুনিয়রবিহীন আল-হিলালের বিপক্ষে তার দল আল-নাসর ৩-০ গোলে হেরেছে। বাড়তি হিসেবে ম্যাচ শেষে তিক্ত ‘মেসি-মেসি’ স্লোগান শুনতে হয়েছে রোনালদোকে! তবে এবার আর তিনি মেজাজ হারাননি!

এদিন ‘রিয়াদ ডার্বি’ ম্যাচে নেমেছিলেন রোনালদো। ম্যাচের তিনটি গোলই এসেছে বিরতির পর। নেইমারের দল আল হিলালের হয়ে জোড়া গোল করেন সার্বিয়ান তারকা আলক্সান্দার মিত্রোভিচ। অন্য গোলটি তার সার্বিয়া সতীর্থ সের্হেই মিলিনকোভিচ-সাভিচের। চোটের কারণে আপাতত মাঠের বাইরে রয়েছেন নেইমার। সে কারণে তিনি জাতীয় দলের সাম্প্রতিক ম্যাচগুলোতেও দর্শক হয়ে কাটিয়েছেন। এই ম্যাচে রোনালদো প্রতিপক্ষ কয়েকবার তর্কে জড়ান খেলোয়াড় ও রেফারির সঙ্গে।

চলতি মৌসুমটা দারুণ কাটছে সিআরসেভেনের। গোল করা ও করানোয় তিনি একেবারে উড়ছেন বলা চলে। এ মৌসুমে লিগে ১৪ ম্যাচে ১৫ গোল করে রোনালদো শীর্ষে আছেন। বেশ কয়েক ম্যাচ পর আল হিলালের বিপক্ষে গোল পাননি ৩৮ বছর বয়সী তারকা ফরোয়ার্ড। এই হারে ১৫ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা আল হিলালের সঙ্গে ৭ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে পড়ল আল-নাসর। সমান ম্যাচে দুইয়ে থাকা দলটির পয়েন্ট ৩৪।

এদিকে, মেসির নামে স্লোগান দিয়ে রোনালদোকে ক্ষেপানোর ঘটনা ঘটে প্রায় ম্যাচে। এদিনও ম্যাচে বিরতিতে রোনালদো মাঠ ছাড়ার সময় তাকে উদ্দেশ্য করে গ্যালারিতে ‘মেসি মেসি’ স্লোগান ধরেন আল-হিলাল সমর্থকরা। জবাবে আল-নাসর তারকা মুচকি হাসির সঙ্গে উড়ন্ত চুমু উপহার দিয়ে মাঠ ছাড়েন।

এর আগে সৌদি সুপার কাপের ম্যাচে রোনালদো অনুশীলন করাকালে তাকে খেপিয়ে তুলতে মেসির নামে স্লোগান ধরেছিলেন আল-ইত্তিহাদের সমর্থকরা। ব্যাপারটা যে রোনালদোর খুব ভালো লাগেনি, সেটি তার মুখভঙ্গিতেই বোঝা গিয়েছিল। আল-হিলালের সমর্থকরা পরে একই ঘটনা ঘটান। গত এপ্রিলে তারা সিআরসেভেনকে লক্ষ্য করে ‘মেসি’ স্লোগান ধরার পর সহ্য করতে না পেরে বাজে অঙ্গভঙ্গি করেছিলেন রোনালদো এবং সেজন্য সমালোচিতও হয়েছিলেন তিনি।

এএইচএস