২৬ দিন বিরতির পর আজ (শুক্রবার) থেকে আবার শুরু হয়েছে স্বাধীনতা কাপ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে এদিন গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস চট্টগ্রাম আবাহনীর সঙ্গে গোলশূন্য ড্র করেছে।

ড্র করলেও বসুন্ধরা কিংসের ডি গ্রুপের চ্যাম্পিয়ন হতে অসুবিধা হয়নি। দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে তারাই গ্রুপে সবার ওপরে। চট্টগ্রাম আবাহনী গ্রুপের দুই ম্যাচই ড্র করে দুই পয়েন্ট নিয়ে রানার্স-আপ হয়েছে। ডি গ্রুপে তৃতীয় দল ছিল বাংলাদেশ নৌবাহিনী। সার্ভিসেস সংস্থার ফুটবল দলটি চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ১-১ গোলে ড্র এবং কিংসের বিপক্ষে ০-১ গোলে হেরেছিল।

এএফসি কাপে দুর্দান্ত পারফরম্যান্স করা বসুন্ধরা কিংস ঘরোয়া ফুটবলে ‘বিশ্রাম নীতি’ অনুসরণ করেছে। একাদশে কোনো বিদেশি ফুটবলারই রাখেননি কোচ অস্কার ব্রুজন। বাংলাদেশ ফুটবলের ওয়ান্ডার বয় শেখ মোরসালিন আজ ম্যাচের শুরুতেই ছিলেন। যদিও কয়েকটি গোলের সুযোগ তৈরি করেও ফিনিশিং করতে পারেননি।

প্রথমার্ধে গোলশূন্য থাকায় দ্বিতীয়ার্ধে কোচ অস্কার কয়েকটি পরিবর্তন করেন। ফরোয়ার্ড রাকিব ও ব্রাজিলিয়ান ডরিয়েল্টনকে নামায় কিংস। তবে আক্রমণ বাড়ালেও চট্টগ্রাম আবাহনীর জালে বল পাঠাতে পারেনি কিংস।

শক্তিমত্তায় পিছিয়ে থাকলেও চট্টগ্রাম আবাহনী আজকের ম্যাচে কিংসের বিপক্ষে বেশ লড়াই দেখিয়েছে। এই মৌসুমে দল গঠন নিয়ে অনিশ্চয়তা ছিল চট্টগ্রাম আবাহনীর। দলবদল শেষ হওয়ার দুই দিন আগে দল গড়ে চট্টলার দলটি। নতুন মৌসুমে তারা এখনও অপরাজিত।

কোয়ার্টার ফাইনাল লাইন আপ :

তারিখ প্রতিপক্ষ ভেন্যু সময়
৩ ডিসেম্বর পুলিশ-রহমতগঞ্জ কিংস অ্যারেনা বিকেল ৪টা
৩ ডিসেম্বর ঢাকা আবাহনী-শেখ জামাল মুন্সিগঞ্জ স্টেডিয়াম  দুপুর পৌনে ২টা
৫ ডিসেম্বর মোহামেডান-চট্টগ্রাম আবাহনী মুন্সিগঞ্জ স্টেডিয়াম দুপুর পৌনে ২টা
৫ ডিসেম্বর বসুন্ধরা কিংস-আর্মি ফুটবল টিম কিংস অ্যারেনা বিকেল ৪টা

এজেড/এএইচএস