লিভারপুলে স্বপ্নের মতোই দিন কাটছিল কলম্বিয়ান তারকা লুইজ দিয়াজের। প্রথম দুই মৌসুমে আলো ছড়ানোর পর মর্যাদার সাত নাম্বার জার্সি পেয়েছেন। সাদিও মানে চলে যাওয়ার পর বামপ্রান্তে আক্রমণের নেতৃত্বও দিচ্ছেন তিনি। অলরেড শিবিরে ভালোবাসার এক নাম হয়ে উঠেছিলেন দিয়াজ। কিন্তু দিয়াজের এই স্বপ্নিল যাত্রায় ছেদ পড়ে গত মাসের শেষদিকে। কলম্বিয়ায় অপহৃত হন তার বাবা-মা। যে কারণে লিভারপুলের শেষ ম্যাচেও ছিল না দিয়াজ। তার মাকে ফিরে পাওয়া গেলেও সন্ধান মেলেনি বাবার।

এমন জটিলতা নিয়েই লুটন টাউনের বিপক্ষে খেলতে নেমেছিলেন দিয়াজ। আর ম্যাচের অন্তিম মুহূর্তে গোলটাও পেয়ে যান তিনি। কিন্তু দিয়াজের মনটা যে বাড়িতেই পড়ে আছে। গোল করে টিশার্ট উঁচিয়ে দেখালেন ‘আমার বাবার মুক্তি চাই’ লেখাটা। তার সেই গোলের সুবাদে লুটনের মাঠে নিশ্চিত হার এড়াতে সক্ষম হয় লিভারপুল। দুই দলের খেলা শেষ হয় ১-১ গোলের ড্রতে। 

লিভারপুলের কলম্বিয়ান উইঙ্গার লুইস দিয়াজের বাবা-মা অপহরণের হয়েছেন প্রায় আটদিন আগে। কলম্বিয়া প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো নিজেই জানিয়েছিলেন এই সংবাদ। পরে গত শনিবার অবশ্য তিনি জানিয়েছেন, দিয়াজের মাকে কলম্বিয়ার উত্তরাঞ্চল বারানকাস থেকে উদ্ধার করা হয়েছে। তার পর তিনি যোগ করে বলেছেন, ‘আমরা তার বাবার উদ্ধারে এখনও খোঁজ চলমান রেখেছি।’

লুটনের বিপক্ষে ম্যাচে অবশ্য শুরু থেকে ছিলেন না দিয়াজ। মোহাম্মদ সালাহর সঙ্গে নুনেজ আর জোটাকে নিয়ে মাঠে নেমেছিল ইউর্গেন ক্লপ শিষ্যরা। তবে এই পরীক্ষিত আক্রমণভাগ নিয়েও লুটনের রক্ষণ ভাঙতেই পারেনি তারা। উল্টো ম্যাচের ৮০ মিনিটে তাহিত চংয়ের গোলে পিছিয়ে পড়ে ১৯বার লিগজেতা ক্লাবটি। এরপরেই বদলি হিসেবে মাঠে নামেন দিয়াজ। অতিরিক্ত সময়ে ৯৫ মিনিটে আরেক বদলি হার্ভি এলিয়টের পাস থেকে গোল করে দলকে ১ পয়েন্ট এনে দেন কলম্বিয়ার এই উইঙ্গার। 

এই জয়ের পর ইংলিশ প্রিমিয়ার লিগের তৃতীয় স্থানেই থাকল লিভারপুল। ১১ ম্যাচে তাদের সংগ্রহ ২৪ পয়েন্ট। সমান ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে সবার উপরে ম্যানচেস্টার সিটি। ১ ম্যাচ কম খেলে ২৬ পয়েন্ট নিয়ে ২য় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। 

জেএ