বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভুইয়া আর্জেন্টিনার তৃতীয় বিভাগ লিগে খেলছেন৷ মালদ্বীপের বিপক্ষে ম্যাচ খেলে আর্জেন্টিনায় গিয়েছিলেন। এবার বাংলাদেশের হয়ে অস্ট্রেলিয়া লেবানন ম্যাচের জন্য তিনি অবশ্য ডেনমার্ক থেকে আসছেন। আর্জেন্টিনার লিগের বিরতিতে ডেনমার্কে গিয়েছিলেন জামাল। সেখান থেকেই উঠেছেন ঢাকার ফ্লাইটে।  

আজ (সোমবার) ভোররাতে ঢাকায় পৌছেছেন জামাল। বাসায় কয়েক ঘন্টা বিশ্রাম নিয়ে জাতীয় দলের ক্যাম্পে উঠবেন। সকালে রাজধানীর এক হোটেলে জাতীয় ফুটবলারদের রিপোর্টিং। বসুন্ধরা কিংসের আগামীকাল এএফসি কাপের ম্যাচ রয়েছে। কিংসের ফুটবলাররা ৯ নভেম্বর ক্যাম্পে যোগ দেবেন। 

জাতীয় দলের ম্যানেজার আমের খান টিম হোটেল থেকে বলেন, ‘খেলোয়াড়েরা রিপোর্টিং শুরু করেছে। দুপুরের মধ্যে আশা করছি সবাই রিপোর্ট করবে।’ রিপোর্টিংয়ের বিষয়ে কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা খুব কড়া। নবীব নেওয়াজ জীবন রিপোর্টিংয়ে দেরি করায় জাতীয় দলের ক্যাম্প থেকে বাদ পড়েন। 

অস্ট্রেলিয়া ও লেবানন ম্যাচের জন্য ৩০ জনের স্কোয়াড ডেকেছেন কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। ৩০ জনের মধ্যে নতুন মুখ শেখ রাসেলের চন্দন রায়। মালদ্বীপের বিপক্ষে চুড়ান্ত দল থেকে বাদ পড়েছেন মতিন মিয়া। পুনরায় জায়গা পেয়েছেন মোরসালিন। এছাড়া তেমন কোনো পরিবর্তন নেই।

এজেড /জেএ