স্বাধীনতা কাপে আজ দিনের শেষ ম্যাচে বসুন্ধরা কিংস অ্যারেনায় আবাহনী ২-০ গোলে রহমতগঞ্জকে হারিয়েছে। এ জয়ে বি গ্রুপ থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ঢাকা আবাহনীও।

স্বাধীনতা কাপে তিন গ্রুপে তিন দল থাকলেও বি গ্রুপে চার দল। তাই বি গ্রুপে প্রতি দল তিনটি করে ম্যাচ খেলবে। ঢাকা আবাহনী দুই ম্যাচে পূর্ণ ছয় পয়েন্ট নিয়ে ইতোমধ্যে শেষ আটে উঠেছে। রহমতগঞ্জের হারে আবাহনীর শেষ আট নিশ্চিতের পাশাপাশি বাংলাদেশ বিমানবাহিনী ফুটবল দলের বিদায় ঘটেছে।

শেখ রাসেল চার ও রহমতগঞ্জ এক পয়েন্ট নিয়ে কোয়ার্টার যাওয়ার দৌড়ে রয়েছে। স্বাধীনতা কাপে রহমতগঞ্জের শুরু হয়েছিল শেখ রাসেলকে রুখে দিয়ে। শক্তিশালী শেখ রাসেলকে রুখে দেয়ার পর আজ ঢাকা আবাহনীর বিপক্ষেও দারুণ খেলছিল কামাল বাবুর রহমতগঞ্জ।

৭৫ মিনিট পর্যন্ত আবাহনী গোল করতে পারেনি। ৭৬ মিনিটে আবাহনীর স্টুয়ার্ট কর্নিলিয়াসকে বক্সের মধ্যে বাধা দেন গোলরক্ষক নাইম। রেফারি সাইমুম সানি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে কর্নিলিয়াস গোল করে আবাহনীকে লীড এনে দেন।

সাত মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ব্রাজিলিয়ান জোনাথন ফার্নান্দেস। কিংসের হয়ে দুর্দান্ত খেলা এই ফরোয়ার্ড ইনজুরি কাটিয়ে আবার বাংলাদেশে এসেছেন। আবাহনীর হয়ে কিংস অ্যারেনায় গোল করে দলের জয় সুনিশ্চিত করেন তিনি।

আবাহনীর দীর্ঘদিনের ম্যানেজার সত্যজিত দাশ রুপু এবার স্বপদে নেই। তিনি স্বপদে না থাকায় তার ছেলে তন্ময় দাশকে রহমতগঞ্জে দিয়েছেন বলে ধারণা ফুটবলসংশ্লিষ্টদের। বাবা-পুত্র গত কয়েকটি মৌসুম আবাহনী ফুটবল দল পরিচালনায় সক্রিয় ছিলেন। ঘটনা চক্রে এবার দুই জন দুই দলে। তাই আজ আবাহনী-রহমতগঞ্জ ম্যাচটি একটু বাড়তি আলোচনাতেও ছিল।

এজেড/এইচজেএস