মাস খানেক পরই ভারতের আহমেদাবাদে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। মেগা আসরের ম্যাচগুলো মাঠে বসে সরাসরি দেখতে দর্শকদের আগ্রহের কোনো কমতি নেই। গত ২৫ আগস্ট গ্রুপপর্বের ম্যাচগুলোর টিকিট বিক্রি শুরু হয়। আগামীকাল (শুক্রবার) থেকে নতুন করে আরও সাড়ে চার লাখ টিকিট ছাড়বে ভারত। তবে সবচেয়ে আকর্ষণের কেন্দ্রে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের ম্যাচ। যার টিকিট কিনতে ২০০০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন এক ক্রিকেটভক্ত।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের মধ্যকার আকর্ষণীয় ম্যাচটি আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হবে। ওই ম্যাচ নিয়ে উন্মাদনা চলছে অনেকদিন ধরেই। এর আগে অনলাইনের মাধ্যমে বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়েছিল। বিক্রি শুরুর কিছু সময়ের মধ্যেই সব টিকিট শেষ হয়ে গেছে। টিকিট বিক্রির হার দেখে এটা স্পষ্ট হয়েছে, এবারের ওডিআই বিশ্বকাপের উন্মাদনা কতটা!

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস বলছে, টিকিট কাটতে অনেক দূর থেকে হাজির হয়েছিলেন সমর্থকরা। কিন্তু খালি হাতেই তাদের ফিরতে হয়েছে। তেমনই এক সমর্থক ওড়িশার বাসিন্দা অভিনাশ। ২০০০ কিমি পথ অতিক্রম করে ভারত বনাম পাকিস্তান ম্যাচের টিকিট কাটতে যান আহমেদাবাদে। কিন্তু হতাশ হয়ে খালি হাতে ফিরতে হয় তাঁকে। একটি টিকিটও কিনতে পারেননি তিনি।

আরও পড়ুন >> বিশ্বকাপের আরও সাড়ে চার লাখ টিকিট ছাড়বে ভারত

টিকিট না পেয়ে হতাশা ঝরেছে অভিনাশের কণ্ঠে, ‘২০০০ কিমি যাত্রা করে এসেও খালি হাতে ফিরতে হচ্ছে। আমি সত্যিই খুব হতাশ। তবে ভারত-পাক ম্যাচের টিকিট পেতে আমি যেকোনো কিছু করতে পারি।’

একই এলাকার আরেক বাসিন্দা প্রকাশ বলেছেন, ওড়িশা থেকে এখানে এসেছি। কিন্তু টিকিট না পেয়ে আমি খুব হতাশ। ম্যাচের ভেন্যুর শহর আহমেদাবাদেরই এক সমর্থক কৌশিকও টিকিট পাননি, ‘আমি গত রাত থেকে স্টেডিয়ামের বাইরে পড়ে রয়েছি। কিন্তু পরের দিন সকালেও টিকিট পাইনি। আমি চাই যারা টিকিট পায়নি, তাদের জন্য ফের যেন একবার অফলাইন টিকিট কাউন্টার খোলা হয়।’

আরও পড়ুন >> নতুন রেকর্ডে কোহলিকেও ছাড়ালেন বাবর

গুজরাটের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বহুল কাঙ্ক্ষিত ভারত-পাকিস্তান হাই-ভোল্টেজ ম্যাচ। ম্যাচটির টিকিট ঘিরে স্বাভাবিকভাবেই চাহিদা তুঙ্গে। গত ২৯ আগস্ট প্রথম দফায় ম্যাচটির টিকিট ছাড়ার ১ ঘণ্টার মধ্যে বিক্রি হয়ে যায় সব। দ্বিতীয় দফায়ও ঘটে একই ঘটনা। ৩ সেপ্টেম্বর টিকিট ছাড়ার ১ ঘণ্টার মধ্যে সব বিক্রি হয়ে যায়। টিকিট নিয়ে সমর্থকদের এমন উন্মাদনার সুযোগ নিচ্ছে ভারতের কিছু টিকিট কালোবাজারি। 

ভারতীয় গণমাধ্যমের বরাত দিয়ে ক্রিকেট পাকিস্তানের এক প্রতিবেদনে বলা হয়েছে, হাইভোল্টেজ এই ম্যাচের একটি টিকিট ৫৭ লাখ রুপি দাম হাঁকাচ্ছেন কালোবাজারিরা। বাংলাদেশি মুদ্রায় যা ৭৫ লাখ টাকার মতো। টিকিট বিক্রির জন্য ভারতের বিভিন্ন অনলাইন কেনাকাটার মাধ্যমেও বিজ্ঞাপন দিচ্ছে তারা। 

এএইচএস