সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ খেলতে বাংলাদেশ দল ভূটান পৌঁছেছে। আগামী ১ সেপ্টেম্বর থেকে টুর্নামেন্টটি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বাংলাদেশ দল ভূটান পৌঁছানোর পর বদলে গেল টুর্নামেন্টের সূচি। 

যদিও সূচিতে খুব বেশি রদবদল হয়নি। একদিন পিছিয়ে টুর্নামেন্ট শুরু হবে ২ সেপ্টেম্বর। পরবর্তী ম্যাচের দিনগুলোও একদিন করে পিছিয়েছে। টুর্নামেন্ট পিছিয়ে যাওয়ার কারণ সম্পর্কে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘মালদ্বীপ ও পাকিস্তানের ফ্লাইট সমস্যায় রয়েছে। তারা ১ তারিখের আগে পৌঁছাতে পারছে না। এজন্য অনেকটা বাধ্য হয়েই টুর্নামেন্ট একদিন দেরিতে শুরু করে পরবর্তী ম্যাচগুলোও একদিন করে পিছিয়ে দেওয়া হয়েছে।’

নতুন সূচি অনুযায়ী, বাংলাদেশের ম্যাচগুলো যথাক্রমে ২, ৪ ও ৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। পরবর্তীতে গ্রুপপর্বে ন্যূনতম রানার্স-আপ হলে সেমিফাইনাল খেলবে ৮ সেপ্টেম্বর। এরপর ১০ সেপ্টেম্বর টুর্নামেন্টের ফাইনাল। 

বাংলাদেশ দল আজ ভুটানের থিম্পুতে বিশ্রামেই কাটাবে। আগামীকাল থেকে তাদের অনুশীলন শুরু হবে। ফুটবলারদের সবাই সুস্থ এবং স্বাভাবিক রয়েছেন বলে থিম্পু থেকে জানিয়েছেন বাংলাদেশ দলের ম্যানেজার মহিদুর রহমান মেরাজ। 

এজেড/এএইচএস