পৃথিবীর সবচেয়ে বিলাসবহুল উড়োজাহাজগুলোর একটিতে করে সৌদি আরবে পা রেখেছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। মধ্যপ্রাচ্যের দেশটিতে তিনি গলায় হীরাখচিত যিশুর ক্রুশের চেইন পরে প্রবেশ করেন। সাদা রঙের ট্রাউজার্স ও টি-শার্ট পরিহিত নেইমারকে পরে তার নতুন ঠিকানা আল-হিলালের স্কার্ফ পরিয়ে দেওয়া হয়। একইভাবে আজ (শনিবার) এই তারকা ফরোয়ার্ডকে রাজসিক অর্ভথ্যনা জানানো হবে রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে।

ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবো জানিয়েছে, স্টেডিয়ামটিতে নেইমারের দল আল-হিলাল আজ আল-ফেইহার বিপক্ষে খেলতে নামবে। এর আগে ৬৮ হাজার ধারণক্ষমতা সম্পন্ন ভেন্যুটিতে বর্ণাঢ্য আয়োজনে ব্রাজিল তারকার অভ্যর্থনা অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ম্যাচটির সব টিকিট বিক্রি হয়ে গেছে বলে জানিয়েছে সৌদির সংবাদমাধ্যমগুলো। কেবল অভ্যর্থনাই নয়, এদিন অল্প সময়ের জন্য মাঠেও নামতে পারেন নেইমার।

আল হিলালের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘সাম্বা ড্যান্সারের (নেইমার) সঙ্গে মানানসই, এমন বড় পার্টির আয়োজন করব আমরা।’

আরও পড়ুন >> সৌদি আরবের নীরব বিপ্লব, দুশ্চিন্তায় ইউরোপ

এর আগে শুক্রবার রিয়াদে পা রাখেন সৌদি লিগের সবচেয়ে দামি এই খেলোয়াড়। প্যারিস থেকে দেশটিতে উড়িয়ে নেওয়া বিমানটি নিয়েই বেশ আলোচনা চলছে। সংবাদমাধ্যমের দাবি, এটি পৃথিবীর সবচেয়ে বিলাসবহুল উড়োজাহাজগুলোর একটি, যার মালিক প্রিন্স আলওয়ালেদ বিন তালাল। সৌদি এই বিলিয়নিয়ার ব্যবসায়ী দেশটির প্রথম বাদশাহ আবদুল আজিজের নাতি। এছাড়া বোয়িং ৭৪৭ মডেলের উড়োজাহাজটির দাম ৫০ কোটি ইউরোর কম হবে না বলেও উল্লেখ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’।

৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে ৯ কোটি ইউরোতে দলে ভিড়িয়েছে আল-হিলাল। পিএসজিতে বছরে আড়াই কোটি ইউরো বেতন পেতেন নেইমার। বিপরীতে আল হিলালে মৌসুমপ্রতি তিনি ১০ কোটি ইউরো পাবেন বলে শোনা যাচ্ছে। ক্লাবটির সঙ্গে তার চুক্তি হয়েছে দুই বছরের। পরবর্তীতে নেইমার চাইলে আরও এক বছর মেয়াদ বাড়িয়ে নিতে পারবেন। বেতন ছাড়াও তিনি ম্যাচ জিতলে বাড়তি বোনাস হিসেবে ৮০ হাজার ইউরো এবং সামাজিক যোগাযোগমাধ্যমে সৌদি আরবের প্রচারণামূলক কোনো পোস্ট বা স্টোরি দিলেই প্রতিটির জন্য অ্যাকাউন্টে যোগ হবে ৫ লাখ ইউরো! এছাড়া বান্ধবী ব্রুনা বিয়ানকার্দির সঙ্গে থাকতেও বাধা নেই নেইমারের।

আল-হিলালের প্রধান এই তারকার জন্য ব্যক্তিগত বিমান এবং তিনটি গাড়িও বরাদ্দ করা হয়েছে। তবে এতেও সন্তুষ্ট নন নেইমার। এর বাইরে সৌদি ক্লাবটির কাছে তিনি ২৫ কক্ষের বিলাসবহুল বাড়ি, ৮টি স্পেশালিস্ট গাড়িও দাবি করেছেন।

এএইচএস