ফাইল ছবি

সবশেষ মৌসুম কেটেছে চরম বাজে। ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে তাই দল ঢেলে সাজাচ্ছে চেলসি। কাড়ি কাড়ি অর্থ গুনে দলে ভেড়াচ্ছে নতুন নতুন খেলোয়াড়। তাদের প্রতি পরিষ্কার বার্তা দিয়ে রাখলেন কোচ মাওরিসিও পচেত্তিনো। বললেন, নামের পাশে কেবল দামী খেলোয়াড়ের ‘ট্যাগ’ থাকলেই চলবে না, শুরুর একাদশে জায়গা পেতে পারফর্ম করতে হবে।

ইংলিশ প্রিমিয়ার লিগের গত আসরে ১২তম হয় চেলসি। এক মৌসুমেই টমাস টুখেল ও গ্রাহাম পটার বরখাস্ত হওয়ার পর অস্থায়ীভাবে শেষের দিকে ডাগআউটে দায়িত্ব সামলান ফ্রাঙ্ক ল্যাম্পার্ড। নতুন মৌসুমের আগে কোচ হয়েছেন পচেত্তিনো। ক্লাব ছেড়ে গেছেন অনেক খেলোয়াড় এবং যোগ দিচ্ছেন নতুন অনেক নাম।

এবার এখন পর্যন্ত নতুন খেলোয়াড় কেনায় ৩৫ কোটি পাউন্ডের বেশি খরচ করে ফেলেছে চেলসি। ব্রাইটন থেকে ব্রিটিশ রেকর্ড ট্রান্সফার ফি ১১ কোটি ৫০ লাখ পাউন্ডের বিনিময়ে সম্প্রতি ক্লাবটিতে নাম লিখিয়েছেন মিডফিল্ডার মোইসেস কাইসেদো। সাউথ্যাম্পটন থেকে আরেক মিডফিল্ডার রোমেও লাভিয়াকে দলে টেনেছে ৫ কোটি ৩০ লাখ পাউন্ডে।

লিগে পরবর্তী ম্যাচে আগামী রোববার ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে খেলবে চেলসি। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে পচেত্তিনো তুলে ধরলেন দল সাজানো নিয়ে তার ভাবনা। সাবেক পিএসজি কোচ সাফ জানিয়ে দিলেন, একাদশ নির্বাচনে পারফরম্যান্সই শেষ কথা তার কাছে।

'ব্যাপারটা এমন নয় যে আমরা যদি একজন খেলোয়াড়কে কিনি এবং সেজন্য যদি আমরা প্রচুর অর্থ ব্যয় করি, তাহলে তারা নিশ্চিত খেলবেই। আমি মোইসেস (কাইসেদো) বা (রোমেও) লাভিয়াকে বলব না যে, 'ভালো বা খারাপ যাই করো, তুমি খেলবেই।' ফুটবলে এভাবে কিছু হয় না। প্রতিভাবান খেলোয়াড়, যাদের জন্য ক্লাব অর্থ ব্যয় করেছে, তাদের প্রতিদিন দেখাতে হবে যে তারা খেলার যোগ্য।'

এইচজেএস