সরকারি প্রজেক্ট পিআইএফের (পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড) অধীনে ক্রীড়াঙ্গনে অঢেল টাকা ঢালছে সৌদি আরব। যার বিনিময়ে ইউরোপের পরাশক্তি ক্লাব থেকে তারকা ফুটবলারদের একে একে তারা নিজেদের লিগে ভেড়াচ্ছে। কেবল উচ্চ অঙ্কের বেতনই নয়, পাশাপাশি আরও অনেক সুবিধা পাচ্ছেন এসব খেলোয়াড়। তারই কি সুযোগ নিচ্ছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র! বেতনের বাইরে তিনি ২৫ কক্ষের একটি বাড়ি, আটটি গাড়ি ও ব্যক্তিগত বিমান চেয়েছেন।

সৌদি ক্লাব আল-হিলালের সঙ্গে নেইমারের চুক্তির আগেই শোনা গিয়েছিল, বেতন ছাড়াও তিনি ম্যাচ জিতলে বাড়তি বোনাস হিসেবে ৮০ হাজার ইউরো এবং সামাজিক যোগাযোগমাধ্যমে সৌদি আরবের প্রচারণামূলক কোনো পোস্ট বা স্টোরি দিলেই প্রতিটির জন্য অ্যাকাউন্টে যোগ হবে ৫ লাখ ইউরো!

এছাড়া বান্ধবী ব্রুনা বিয়ানকার্দিকেও তিনি দেশটিতে নিজের সঙ্গে রাখতে চেয়েছিলেন। দেশটিতে বিবাহবহির্ভূতভাবে নারী-পুরুষ একই ছাদের নিচে থাকা কঠোরভাবে নিষিদ্ধ হলেও নেইমারের বেলা সে নিয়ম কার্যকর থাকছে না বলেই শোনা হচ্ছে। এর আগে একই অনুমতি পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো ও বান্ধবী জর্জিনা রদ্রিগেজ।

আরও পড়ুন >> সৌদি আরবের নীরব বিপ্লব, দুশ্চিন্তায় ইউরোপ

ইতোমধ্যে নেইমার আল-হিলালের প্রধান ফুটবলার হিসেবে যাত্রা শুরু করেছেন। যেখানে তার বেতন বছরে ১০ কোটি ইউরো। রোনালদো ও করিম বেনজেমার চেয়ে বেতন কম হলেও তিনি আল হিলাল থেকে নানা ধরনের সুবিধা আদায় করে নিয়েছেন। এ নিয়ে ব্রাজিল তারকা ক্লাবটিকে লম্বা একটি তালিকা ধরিয়ে দিয়েছেন। বিষয়টি বিস্তারিত তুলে ধরেছে যুক্তরাজ্যের সংবাদমাদ্যম ‘দ্য সান’।

তারা বলছে, সব সময়ই পরিবার ও বন্ধুদের আশপাশে রাখতে চান নেইমার। তাই তার জন্য লাগবে ২৫ কক্ষের বাড়ি, যেখানে থাকবে ৪০ গুণিতক ১০ মিটার দৈর্ঘ্যের একটি পুল। বাড়ি নিয়ে দাবি এখানেই শেষ নয়। ২৪ ঘণ্টা কাজ করার জন্য তাকে সহকারী দিতে হবে পাঁচজন, ব্রাজিল থেকে আনা ব্যক্তিগত পাচকের জন্যও দিতে হবে একজন সহকারী। বাড়ি পরিষ্কার রাখতে ক্লিনিং অপারেটর রাখতে হবে দুজন। এছাড়া বিলাসবহুল ফ্রিজে রাখতে নেইমারের পছন্দের পানীয় আকাই জুস আর অতিথিদের জন্য দক্ষিণ আমেরিকান খাবার গুয়ারানা।

আরও পড়ুন >> চ্যাম্পিয়ন্স লিগে খেলতে চায় সৌদি ক্লাব

সদ্য সাবেক এই পিএসজি তারকার সংগ্রহে আগে থেকেই এক্সক্লুসিভ মডেলের কয়েকটি গাড়ি আছে। তবে নতুন করে সৌদিতে তার জন্য গাড়ির ব্যবস্থা করবে আল-হিলাল। যার দাম পাঁচ লাখ ইউরোর বেশি। ক্লাবটির দেওয়া তিনটি দামি স্পোর্টস কার তার জন্য বরাদ্দ তো আছেই, পাশাপাশি চারটি মার্সিডিজ জি ওয়াগন, একটি করে জার্মান ব্র্যান্ডের এসইউভি ও ভ্যানের দাবিও জানিয়ে রেখেছেন নেইমার। এছাড়া তার ঘোরাঘুরির খরচও দেবে আল হিলাল। নেইমারের ভ্রমণের স্থান, হোটেল রেস্তোরাঁয় থাকা-খাওয়ার হিসাবও তারাই মেটাবে। এছাড়া আগেই প্রস্তাব করা একটি ব্যক্তিগত বিমানও থাকবে তার জন্য।

এএইচএস