ফাইল ছবি

মোইসেস কাইসেদোকে শেষ পর্যন্ত পাওয়া হলো না লিভারপুলের। ব্রিটিশ ট্রান্সফার ফির রেকর্ড গড়ে ইকুয়েডরের এই মিডফিল্ডারকে দলে টানল চেলসি। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন থেকে ২১ বছর বয়সী এই ফুটবলারকে আট বছরের চুক্তিতে দলে টানার কথা গতকাল এক বিবৃতি দিয়ে জানায় স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাবটি।

ট্রান্সফার ফি নিয়ে অবশ্য ক্লাবের পক্ষ থেকে কিছু বলা হয়নি। তবে ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর, এজন্য চেলসির খরচ হচ্ছে ১১ কোটি ৫০ লাখ পাউন্ড। অর্থাৎ এক বছরের মধ্যে দুবার ব্রিটিশ ট্রান্সফার ফির রেকর্ড ভেঙে দিল ক্লাবটি। গত জানুয়ারিতে বেনফিকা থেকে ১০ কোটি ৭০ লাখ পাউন্ডের বিনিময়ে তারা দলে টানে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী মিডফিল্ডার এনসো ফের্নান্দেসকে।

গত শুক্রবার যদিও লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ জানান, কাইসেদোকে নিয়ে ব্রাইটনের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে তার দল। তখন ব্রিটিশ গণমাধ্যমের খবরে বলা হয়েছিল, ১১ কোটি ১০ লাখ পাউন্ডে এই তরুণকে দলে টানতে যাচ্ছে অ্যানফিল্ডের ক্লাবটি।

কিন্তু, দুই দিন পরই বদলে গেল চিত্র। অবশ্য কাইসেদোর পছন্দ ছিল চেলসি। তাকে নিয়ে ব্রাইটন এর আগে চেলসির একাধিক প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল। শেষ পর্যন্ত জয় হলো তাদেরই।

মৌসুমে প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে রোববার লিভারপুলের বিপক্ষে ১-১ গোলে ড্র করে চেলসি।

এইচজেএস