ম্যাচ জুড়ে আক্রমণে একচেটিয়া আধিপত্য করল পিএসজি। তবে গোলের আগল খুলতে পারল না তারা কোনোভাবেই। লিগ ওয়ানের শিরোপা ধরে রাখার অভিযানের শুরুটাও তাই ভালো হলো না তাদের। লিগে মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে শনিবার ঘরের মাঠে লরিয়ঁর সঙ্গে গোলশূন্য ড্র করেছে লুইস এনরিকের দল।

দলবদল নিয়ে গুঞ্জনের মধ্যে থাকা কিলিয়ান এমবাপে ও নেইমারকে এই ম্যাচের দলের বাইরে রাখেন পিএসজি কোচ। ম্যাচে ৭৮ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য পিএসজি শট নেয় মোট ১৯টি, যার ৪টি ছিল লক্ষ্যে। আর লরিয়ঁর ৪ শটের একটিও লক্ষ্যে ছিল না।

অষ্টম মিনিটে প্রথম ভালো সুযোগ পায় পিএসজি। বক্সের বাইরে থেকে অভিষিক্ত পর্তুগিজ ফরোয়ার্ড গনসালো রামোসের বাঁ পায়ের শট ঝাঁপিয়ে এক হাতে ফেরান সফরকারী গোলরক্ষক। ৩৬তম মিনিটে স্বাগতিকদের সামনে সুযোগ আসে আরেকটি। এবার ডিফেন্ডার লুকা এরনঁদেজের ভলি উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।  

দ্বিতীয়ার্ধেও আধিপত্য ধরে রেখে আক্রমণ শাণায় পিএসজি। ৭৬তম মিনিটে গোল প্রায় পেয়েই যাচ্ছিল তারা। স্প্যানিশ মিডফিল্ডার ফাবিয়ান রুইসের প্রচেষ্টা দারুণ দক্ষতায় ঠেকান গোলরক্ষক। যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে কার্লোস সলেরের বুলেট গতির শট পোস্ট ঘেঁষে বেরিয়ে গেলে হতাশায় মাঠ ছাড়তে হয় শিরোপাধারীদের।

এইচজেএস