আগের মৌসুমটা খুব বাজে গেছে ইংলিশ জায়ান্ট ক্লাব চেলসির। সেই দৃশ্য পরিবর্তনে তারা নতুন মৌসুমের আগে দল গোছাতে শুরু করেছে। চলতি দলবদলে লাইপজিগ থেকে চেলসিতে নাম লিখিয়েছেন ফরাসি ফরোয়ার্ড ক্রিস্টোফার এনকুনকু। কিন্তু ক্লাবটির ডাগআউটে ভালোভাবে মানিয়ে ওঠার আগেই তিনি দীর্ঘ সময়ের জন্য ইনজুরিতে পড়েছেন। 

মঙ্গলবার (৮ আগস্ট) এক বিবৃতিতে ২৪ বছর বয়সী এই ফরোয়ার্ডের হাঁটুতে অস্ত্রোপচারের কথা জানায় চেলসি। তবে তিনি কবে নাগাদ মাঠে ফিরবেন, সেটা বলা হয়নি। বর্তমানে ক্লাবটির মেডিক্যাল বিভাগের অধীনে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন এনকুনকু।

তবে গণমাধ্যমের খবর অনুযায়ী, আগামী ডিসেম্বর পর্যন্ত মাঠের বাইরে থাকতে পারেন এনকুনকু। গত সপ্তাহে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে চেলসির প্রাক-মৌসুম প্রীতি ম্যাচে শুরুর একাদশে ছিলেন এনকুনকু। নবম মিনিটে হাঁটুতে চোট পান তিনি। এরপর অস্বস্তি নিয়ে খেলা চালিয়ে যাওয়ার পর বিরতির আগে তাকে তুলে নেন মরিসিও পচেত্তিনো। এর আগে প্রাক-মৌসুম প্রস্তুতির পাঁচ ম্যাচে এই ফরাসি তারকা তিনটি গোল করেন। তার চোট তাই চেলসির জন্য দুর্ভাবনার কারণ হতে পারে।

আরও পড়ুন >> ‘পিএসজির কোচ হলে চ্যাম্পিয়ন্স লিগ জিততেই হবে’

এনকুনকুর সঙ্গে লাইপজিগের চুক্তির মেয়াদ ২০২৬ সাল পর্যন্ত থাকা সত্ত্বেও তাকে এবার দলে টেনে নিয়েছিল চেলসি। সর্বশেষ বুন্দেসলিগায় ১৬ গোল নিয়ে ভারদার ব্রেমেনের জার্মান স্ট্রাইকার নিকোলাস ফুলক্রুগের সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জেতেন এনকুনকু। ২০১৯ সালে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) থেকে লাইপজিগে যোগ দেয়া এনকুনকু ১৭১ ম্যাচে করেন ৬৯ গোল। এছাড়া তাদের হয়ে তিনি ৫৫টি গোলে অ্যাসিস্ট করেন।

তারকা ফরোয়ার্ডের হাত ধরে নতুন কিছুর আশায় এবার তাকে দলে টেনেছিল পচেত্তিনোর ক্লাবটি। সবশেষ মৌসুমে ইংল্যান্ডের শীর্ষ লিগে চেলসি গোল করতে পারে স্রেফ ৩৮টি। দ্বাদশ স্থানে থেকে তারা লিগটি শেষ করে। যা ১৯৯৩-৯৪ মৌসুমের পর ক্লাবটির সবচেয়ে বাজে ফলাফল। আগামী রোববার ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বিপক্ষে ম্যাচ দিয়ে চেলসির নতুন মৌসুম শুরু হবে।

এএইচএস