ফুটবল বিশ্বকে অনেকটা চমক উপহার দিয়েই মাস দুয়েক আগে ইন্টার মায়ামিতে চুক্তি করেছেন সময়ের সেরা তারকা লিওনেল মেসি। বিশ্বকাপের মাত্র ছয়মাস পর, ফর্মের তুঙ্গে থাকা অবস্থায় মেসির এই যুক্তরাষ্ট্র যাত্রা মেনে নিতে পারেননি অনেকেই। এমনকি মেসির এই সিদ্ধান্ত নিয়ে নেতিবাচক মন্তব্যও করেছেন অনেকেই। 

তেমনই একজন ছিলেন স্বয়ং ইন্টার মায়ামির ডাচ গোলরক্ষক নিক মার্সম্যান। তবে মেসির না, তার সমালোচনার কেন্দ্রে ছিল ক্লাব ইন্টার মায়ামি। কিন্তু সেই সমালোচনা সম্ভবত ভালোভাবে নেয়নি ক্লাব কর্তৃপক্ষ। মেসিকে দলে টানা এক মাসের মধ্যেই মার্সম্যানের সাথে চুক্তি বাতিল করেছে ইন্টার মায়ামি। 

আরও পড়ুন: মেসিকে বরণে গ্যালারি উড়িয়ে আনল মায়ামি 

জুনে ইএসপিএনকে নিক মার্সম্যান বলেছিলেন, মেসিকে দলে টানার জন্য এখনই প্রস্তুত না ইন্টার মায়ামি। ক্লাবের অবকাঠামো এবং নিরাপত্তা নিয়েই প্রশ্ন তুলেছিলেন এই ডাচ গোলরক্ষক, ‘ ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি এই ক্লাব এখনো মেসির আগমনের জন্য প্রস্তুত নয়। আমাদের স্টেডিয়াম অস্থায়ী, মানুষ মাঠে চলে আসে। কোনো ফটক নেই। আমরা নিরাপত্তা ছাড়াই স্টেডিয়াম থেকে বের হই। আমি মনে করি তারা (মায়ামি) এখনো প্রস্তুত নয়। কিন্তু আমরা আশা করছি, সে আসবে।’

৩২ বছর বয়সী ডাচ গোলকিপার মার্সম্যান মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে নাম লিখিয়েছিলেন ২০২১ সালে। ফেইনুর্ড থেকে মায়ামিতে নাম লেখানোর পর যুক্তরাষ্ট্রের ক্লাবটির হয়ে ২৯টি ম্যাচ খেলেছেন মার্সম্যান।

আরও পড়ুন: শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইব্রেকারে জয় মেসিদের 

মার্সম্যানের মন্তব্য অবশ্য মেসির সাথে মায়ামির চুক্তিতে প্রভাব ফেলেনি। মেসি ঠিকই এসেছেন ইন্টার মায়ামিতে। তাকে বরণও করা হয়েছে রাজকীয়ভাবে। এমনকি আস্ত গ্যালারিও উড়িয়ে এনেছিল ক্লাব কর্তৃপক্ষ। 

মেসিও ক্লাবকে প্রতিদান দিয়েছেন উজাড় করে। এখন পর্যন্ত লিগ কাপের চার ম্যাচের সবকটিতেই দলকে জয় এনে দিয়েছেন এই আর্জেন্টাইন লিটল ম্যাজিশিয়ান। চার ম্যাচে তার গোলসংখ্যা সাত। 

জেএ