যুক্তরাষ্ট্রে চলছে লিওনেল মেসির ম্যাজিক শো। আগের দুই ম্যাচের মতো তৃতীয় ম্যাচেও জালে বল জড়িয়েছেন এই আর্জেন্টাইন। জোড়া গোল করে দলকে এনে দিয়েছেন অসাধারণ এক জয়। তার এমন উড়ন্ত ফর্মে ভর করে লিগ কাপের শেষ ষোলতে পৌঁছে গিয়েছে ইন্টার মায়ামি। 

তবে ফ্লোরিডা ডার্বির উত্তপ্ত এই ম্যাচে মেসির রুদ্রমূর্তিটাই যেন দেখেছে প্রতিপক্ষ অরল্যান্ডো সিটি এফসি। ম্যাচে মেসি মেজাজ হারিয়ে ফাউল করেছেন। হলুদ কার্ডও দেখেছেন। আর ম্যাচশেষে তার এমন আচরণে ক্ষিপ্ত প্রতিপক্ষ কোচ অস্কার পারেহা।

অরল্যান্ডো সিটির কলম্বিয়ান এই কোচের বিশ্বাস, আজকের দিনে লালকার্ড প্রাপ্য ছিল আর্জেন্টাইন অধিনায়কের। ম্যাচ শেষে কথা বলতে এসে, বারবারই নিজের ক্ষোভ প্রকাশ করছিলেন অস্কার পারেহা, ‘আসলে বার্তাটা পরিষ্কার না। এই খেলায় এমন একটা পেনাল্টি প্রাপ্য না। এসব সিদ্ধান্ত খুব বড় প্রভাব ফেলেছে। আমরা ভীত। মানুষ ফুটবল দেখতে চায়। আর রেফারিকে এজন্য স্বচ্ছ হতে হবে। যেটা আজ হয়নি।’ 

আরও পড়ুন: উড়ছেন মেসি, উড়ছে মায়ামি

লিওনেল মেসি ইস্যুতেও ক্ষিপ্ত ছিলেন তিনি, ‘মেসিসহ কয়েকজনের ক্ষেত্রে এমন হয়েছে যেখানে দ্বিতীয়বার হলুদ কার্ড দেখানো দরকার ছিল। (মেসি থাকলেও) আমি এটা পরোয়া করিনা। কিন্তু বাকি সবার মতোই তাকে বিবেচনা করা উচিত। বিষয়টা স্বচ্ছ হতে হবে আর আজ মাঠে যা হয়েছে তা মোটেই স্বচ্ছ না। 

মেসির আগমনে ইন্টার মায়ামি বাড়তি সুবিধা পাচ্ছে বলেও মনে করেন কলম্বিয়ান এই কোচ। ম্যাচ শেষে ইংরেজি এবং স্প্যানিশ দুই ভাষাতেই নিজের প্রতিক্রিয়ায় রাগের প্রকাশ ঘটিয়েছেন তিনি, ‘ওটা স্পষ্ট ডাইভ ছিল (ইন্টার মায়ামির পেনাল্টি প্রসঙ্গে)। এক বছর আগেও তাদেরকে রেফারি সাহায্য করবে এমন কোন পরিস্থিতি ছিল না। কিন্তু আজকে তারা বিষয়টি সেভাবে দেখেনি। (মেসি আসার পর) ওরা নিজেদের উন্নতি করেছে। কিন্তু আমরা মনে করি, খেলায় খুবই অন্যায় কিছু পরিস্থিতি ছিল, যেটা হওয়া উচিত না।’ 

এদিকে এই ম্যাচ জয়ের পর লিগ কাপ জয়ের দিকে আরও একধাপ এগিয়ে গেল মেসির ইন্টার মায়ামি। শেষ ষোলতে তাদের প্রতিপক্ষ এফসি ডালাস। আগামী ৭ অক্টোবর মাঠে নামবে দুই দল। 

জেএ