স্পেনের এল-ক্লাসিকো, কাতালুনিয়া ডার্বির পর ফ্রান্সের লে ক্লাসিক! দুই দেশেই লিওনেল মেসি ছিলেন সফল। এবার তাকে দেখা যাবে মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা ডার্বিতে। বাংলাদেশ সময় বৃহস্পতিবার ভোর ছয়টায় নগর প্রতিদ্বন্দ্বী অরল্যান্ডো সিটির বিপক্ষে মাঠে নামবেন তিনি। 

মার্কিন যুক্তরাষ্ট্রে এখন চলছে লিগ কাপের মৌসুম। নিজ দেশের ২৫ দলের সাথে মেক্সিকান ক্লাবগুলো নিয়েই বৃহৎ পরিসরে চলছে এবারের লিগ কাপ। গ্রুপ পর্বে ইন্টার মায়ামির জার্সিতে ক্রুজ আজুল আর আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে মাঠে নেমেছেন মেসি। দুই ম্যাচেই দলকে এনে দিয়েছেন দাপুটে জয়।

টানা দুই মাস হারের বৃত্তে আটকানো ইন্টার মায়ামি তাই এখন অনেকটাই আত্মবিশ্বাসী নিজেদের সক্ষমতা নিয়ে। মেসির উপস্থিতিতে দলের ভারসাম্য বেড়েছে। সাথে দুই অভিজ্ঞ খেলোয়াড় সার্জিও বুসকেতস আর জর্দি আলবার সংযুক্তি নিশ্চিতভাবেই বাড়তি প্রেরণা জোগাবে। 

আরও পড়ুন: মেসির জন্য যেভাবে বদলেছে মায়ামি 

আত্মবিশ্বাসের তুঙ্গে থেকেই তাই অরল্যান্ডো সিটির বিপক্ষে নামবে মেসি বাহিনী। প্রতিপক্ষ অরল্যান্ডো নিজেও এই মৌসুমে আছে দারুণ ছন্দে। ইস্টার্ন কনফারেন্স থেকে প্লেঅফ খেলার কাছাকাছি আছে তারা। দলে বড় নাম না থাকলেও ফুটবলীয় ঐতিহ্যে খানিক এগিয়েই থাকবে ফ্লোরিডার বেগুনি অংশ। ব্রাজিলের কাকা এবং পর্তুগালের ন্যানি এই ক্লাবেই খেলেছেন। 

ঘরের মাঠ ডিআরভি পিএনকে স্টেডিয়ামে খেলতে নামবে মেসির দল। সমর্থকদের বাড়তি উন্মাদনা এরইমাঝে শুরু হয়েছে। নকআউট পর্বের এই ডার্বি ম্যাচে মেসি ঠিক কি করেন তারই অপেক্ষায় ইন্টার মায়ামির সমর্থকরা। 

জেএ