ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার আগে দীর্ঘ সময় বার্সেলোনায় লিওনেল মেসির সঙ্গে খেলেছিলেন জর্দি আলবা। দলীয় সতীর্থ থেকে দুজনের সম্পর্ক বন্ধুত্বে রূপ নেয়। সেই টানে নতুন ঠিকানায়ও মেসির সঙ্গে খেলতে অধীর আগ্রহে মায়ামিতে পাড়ি জমিয়েছেন আলবা। আর সেই যাত্রায় তিনি বিসর্জন দিয়েছেন অন্য ক্লাবের লোভনীয় প্রস্তাবও। বিষয়টি প্রথম প্রকাশ্যে এনেছেন সাবেক এই স্প্যানিশ লেফট ব্যাক।

বার্সেলোনার তৃতীয় কোনো সাবেক তারকা হিসেবে আলবা মায়ামিতে যোগ দিয়েছেন। মঙ্গলবার (১ আগস্ট) প্রথমবারের মতো ক্লাবটির অনুশীলনে যুক্ত হওয়ার পর পেছনে ফেলে আসা তুলনামূলক বড় অঙ্কের প্রস্তাবের কথা প্রকাশ করেন তিনি। আবেদনের ভিত্তিতে খুব দ্রতই সাবেক এই বার্সা তারকাকে মায়ামি সাইন করায়। মেসি ও সার্জিও বুসকেটসের সঙ্গে মিলিত হতে অনেক উত্তেজিত ছিলেন আলবা।

আরও পড়ুন >> রোনালদোকে টপকে গিনেস বুকে মেসি

ডিআরভি পিএনকে স্টেডিয়ামে অভ্যর্থনার সময় আলবা জানিয়েছেন, ‘বড় অঙ্কের প্রস্তাব থাকা সত্ত্বেও নিজের অনুভূতিকেই বেশি প্রাধান্য দিয়েছি। সঠিক সিদ্ধান্তই নিয়েছি বলে মনে করছি আমি। এটি এমন এক ক্লাব যারা আমাকে সাইন করাতে সর্বোচ্চ চেষ্টা করেছে।’

তিনি আরও বলেন, ‘ইন্টার মায়ামিতে মেসি এবং বুসির (বুসকেটস) সঙ্গে মিলিত হতে পেরে আমি খুব খুুশি। কেবল আমরা তিনজনের গ্রুপ বলেই নয়, এখানে থাকা বাকি সতীর্থরাও আমাদের সহায়তা করবেন এবং আমরা তাদের সঙ্গে সমন্বয় করে জয়ী হতে পারব। আমরা টাটা মার্টিনো (মায়ামি কোচ) আগে থেকেই চিনি এবং তিনিও আমাদের সম্পর্কে ভালো জানেন। আমি খুবই প্রতিযোগিতাপ্রিয় খেলোয়াড় এবং এখানকার পরিকল্পনাও আমার পরিচিত মনে হচ্ছে। সে কারণেই এখানে আসার সিদ্ধান্ত নিই। এখানে আসার মাত্র ৩-৪ দিন হয়েছে, কিন্তু মনে হচ্ছে যেন সারাজীবন এখানেই ছিলাম।’

আরও পড়ুন >> আর্জেন্টাইন ফেডারেশন কমপ্লেক্সে মেসির নামফলক

গত মৌসুম শেষ হতেই বার্সেলোনার সঙ্গে ১১ বছরের দীর্ঘ সময়ের ইতি টানেন আলবা। তবে বুসকেটস এবং মেসির সঙ্গে তিনিও জুলাই মাসেই মায়ামিতে যুক্ত হওয়ার কথা ছিল। কিন্তু ছেলে পাওলোর জন্মের কারণে তিনি ক্লাবটিতে নাম লেখাতে বিলম্ব হয়ে যায়। আগামীকাল (বৃহস্পতিবার) ভোর ৬টায় ওরলান্ডো সিটির বিপক্ষে লিগ কাপের ম্যাচের মুখোমুখি হবে মায়ামি। যেখানে মেসি-বুসকেটসের সঙ্গে নতুন ক্লাবের হয়ে প্রথমবারের মতো নামতে পারেন আলবাও।

এএইচএস