ফাইল ছবি

যার জন্য ২২২ মিলিয়ন ইউরো ফি হিসেবেই খরচা করেছিল পিএসজি। রীতিমতো রাজার বেশেই ২০১৭ সালে পিএসজিতে যোগ দিয়েছিলেন নেইমার। সে সময় তাকে ঘিরে ক্লাবটির কত স্বপ্ন ছিল। শুরুর দিকে ভালো সময়ই পার করেন এই ব্রাজিলিয়ান; কিন্তু ধীরে ধীরে সেটি হতাশায় রূপ নেয়।

নিয়মিত চোটে পড়া, মাঠের বাইরের নানা বিতর্ক আর অফফর্ম পিএসজির সঙ্গে তার দূরত্ব তৈরি করে। একসময় তাকে বেচার জন্য দৌড়ঝাঁপও শুরু করে পিএসজি। আপাতত সেই পথ থেকে সরে গেছে দলটি।

কারণ, তার দুই সঙ্গীর একজন মেসি চলে গেছেন ইন্টার মায়ামিতে, আরেকজন কিলিয়ান এমবাপ্পেও যাওয়ার রাস্তা ঠিকঠাক করে রেখেছেন। সে ক্ষেত্রে বাকি থাকবেন কেবল নেইমার। আর তিনিই হয়ে যাবেন দলটির বড় তারকা। তখন হয়তো নিজের পুরোনো সিংহাসনটা দখলে নিতে পারবেন নেইমার।

গত মৌসুমের বেশির ভাগ সময়ই চোট পরিচর্যায় কাটাতে হয়েছিল নেইমারকে। সেই ধাক্কা সামলে এরই মধ্যে অনুশীলনে ফিরেছেন তিনি। ১৩ আগস্ট থেকে শুরু হবে লিগ ওয়ানের নয়া মৌসুম। প্রথম দিন থেকে পিএসজির জার্সিতে মাঠ মাতাতে প্রস্তুত নেইমার। পিএসজিও এখন নেইমারকে রেখে দিতে চায়। কেননা যে তিনজন বড় তারকাকে নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জেতার পরিকল্পনা সাজিয়েছিল তারা, সেটা একপ্রকার ভেস্তেই গেছে। 

শেষ পর্যন্ত লুইস এনরিকেকে কোচ করে আনে পিএসজি। তার সঙ্গে নেইমারের বোঝাপড়াটা ভালো। বার্সায় থাকাকালে লুইস সুয়ারেজ ও মেসির সঙ্গে দারুণ একটা রসায়ন হয়েছিল। সে জন্য নেইমারকে তার পরিকল্পনায় খুব করে চাইছেন এনরিকে।

এইচজেএস