ফাইল ছবি

গত মৌসুম চলাকালীন মনে হয়েছিল, গ্রীষ্মের দলবদলের বাজার গরম করবেন ভিক্টর ওসিমহেন। হ্যারি কেন মৌসুমের মধ্যে ক্লাব ছাড়তে চাওয়ায় তিনিও ছিলেন আলোচনায়। লিওনেল মেসি ও নেইমার জুনিয়রকে নিয়ে গুঞ্জন ছিল। রান্দাল কোলো মুয়ানি ছিলেন বড় বড় ক্লাবের নজরে। 

অথচ দলবদলের বাজারটা অশান্ত করেছেন লিওনেল মেসি ও করিম বেনজেমা। দু’জনই ইউরোপ ছেড়ে অন্য লিগে চলে গেছেন। তাদের পরে বাজার গরম করে রেখেছেন কিলিয়ান এমবাপে। তিনি পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করবেন না বলে জানিয়ে দিয়েছেন। আসন্ন মৌসুমে নতুন ক্লাবে দেখা যাবে তাকে। 

ওই তুলনায় নাপোলিকে সিরি আ’ শিরোপা এনে দেওয়া ভিক্টর ওসিমহেন কম আলোচনায়। কোলো মুয়ানিও সেভাবে বাজার গরম করতে পারেননি। তবে সংবাদ মাধ্যমের মতে, ওসিমহেনের দলবদলের চাবি এমবাপের হাতে। ফ্রান্স স্ট্রাইকারকে বিক্রি করতে পারলেই পিএসজি নতুন স্ট্রাইকার কেনায় পূর্ণ মনোযোগ দেবে। 

দলবদলের বাজারে এখন সবচেয়ে দামী ফুটবলার কিলিয়ান এমবাপে। সৌদি ক্লাব আল হিলাল মাত্র এক বছরের জন্য তাকে ৩০০ মিলিয়ন ইউরো দিয়ে কেনার প্রস্তাব করেছে। যেকোন দলের জন্য ২০০ মিলিয়নের কমে তাকে পাওয়া কঠিন হবে। এরপর দামী ওসিমহেন। তাকে কিনতে ১৫০-২০০ মিলিয়ন ইউরো খরচ হতে পারে বলে জানিয়েছে সংবাদ মাধ্যম গোল ডট কম। 

ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর মধ্যে ২০০ মিলিয়ন ইউরো বা কাছাকাছি মূল্যে ওসিমহেনকে কেনার সামর্থ্য কেবল পিএসজি, রিয়াল মাদ্রিদ এবং নিউক্যাসল ইউনাইটেডের আছে। এর মধ্যে রিয়াল এমবাপের লাইনে আছে। এমবাপের চলে যাওয়া নিশ্চিত হলেই কেবল পিএসজি নাইজেরিয়ান স্ট্রাইকার ওসিমহেনকে কেনার আলোচনা শুরু করতে চায়। 

এমবাপেকে বিক্রির অর্থ দিয়ে সহজে তারা ২৪ বছর বয়সী স্ট্রাইকার ওসিমহেনকে কিনতে পারবে। সঙ্গে মুয়ানি বা ডুসন ভ্লহোভিকে আগ্রহ দেখাতে পারে ক্লাবটি। মেসির মোটা অঙ্কের বেতন থেকে মুক্তি পেয়েছে পিএসজি। এমবাপে চলে গেলে তার বেতনের অর্থও বাঁচবে। ওই অর্থ দিয়ে ডুসন কিংবা মুয়ানিকে কিনে বেতনের হিসাব মেলানোও কঠিন হবে না লা প্যারিসিয়ানদের। 

এইচজেএস