আর্লিং হলান্ডের জোড়া গোলে প্রাক-মৌসুম জাপান সফর দাপটের সঙ্গে শুরু করেছে ট্রেবল জয়ের রেকর্ড গড়া ম্যানচেস্টার সিটি। রোববার জে-লিগ চ্যাম্পিয়ন ইয়োকোহামা এফ-ম্যারিনসকে ৫-৩ গোলে পরাজিত করেছে ইংলিশ জায়ান্টরা। আর এই জয়ের মাধ্যমে প্রতিপক্ষ ক্লাবগুলোকে সতর্ক করে সিটি ম্যানেজার পেপ গার্দিওলা বলছেন, গত মৌসুমের তুলনায় তারকা স্ট্রাইকার হলান্ড আরো ভালো অবস্থায় রয়েছে। 

জাপান জাতীয় স্টেডিয়ামে দুই গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত কোনো অঘটন ঘটতে দেয়নি সিটিজেনরা। হলান্ড বদলি বেঞ্চ থেকে উঠে এসে জোড়া গোল করেছেন। নরওয়েজিয়ান এই স্ট্রাইকার সিটির হয়ে গত আসরে অভিষেকে মৌসুমে ৫২ গোল করেছিলেন। এর মধ্যে প্রিমিয়ার লিগে করেছেন রেকর্ড ৩৬ গোল।

টোকিও ম্যাচের পর গার্দিওলা স্থানীয় সাংবাদিকদের বলেন, ‘গত মৌসুমের সাথে তুলনা করলে বলতে হয় এবার সে আরও বেশী ফিট অবস্থায় আছে। সিটিতে আসার আগে যা ছিল তার থেকে অন্তত নিজেকে আরো ফিট করে সে এবার মাঠে নেমেছে। যদিও অন্য আরো অনেকের মত সেরা পজিশনে যেতে এখনো তার সামনে অনেকটা সময় বাকি।’

হলান্ড নৈপুণ্যে সিটি গত আসরে প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার মাধ্যমে ঐতিহাসিক ট্রেবল জয়ের কৃতিত্ব দেখায়। যদিও মৌসুমের শেষের দিকে হলান্ড খুব একটা গোলের দেখা পাননি। শুক্রবার ২৩ বছরে পা রাখতে যাওয়া হলান্ড সিটির হয়ে শেষ পাঁচ ম্যাচে কোনো গোল করতে পারেননি। সিটিতে যোগ দেওয়ার পর এতটা লম্বা সময় তিনি গোলবিহীন ছিলেন না। 

সেই বিষয়টি মাথায় রেখে গার্দিওলা বলছেন জাপানে দুই গোল করা তার জন্য গুরুত্বপূর্ণ। আমরা তাকে চিনি। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এখনকার তুলনায় সে আরো ভালো হয়ে উঠবে। গত মাসে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইন্টার মিলানকে ১-০ গোলে হারানোর পর কালই প্রথম মাঠে নেমেছিল গার্দিওলার শিষ্যরা।

আগামী বুধবার টোকিওতে পরবর্তী ম্যাচে বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্নের মোকাবেলা করবে সিটিজেনরা। এরপর এ্যাথলেটিকোর বিপক্ষে খেলতে দক্ষিণ কোরিয়ার সিউলে যাবে।