৬ বছর আগে স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনার জার্সি গায়ে তুললেও ইনজুরির কারণে পুরো সময় মাঠে ছিলেন না উসমান ডেম্বেলে। তবুও তরুণ এই ফরোয়ার্ডকে নিশানা করছেন বড় ক্লাবগুলো। এবার নতুন করে তাকে লক্ষ্য বানিয়েছে সৌদি আরবও। ইউরোপীয় ক্লাব ফুটবলারদের দলে টানার কৌশল তারা ডেম্বেলের জন্যও প্রয়োগ করছে। বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তার নতুন ঠিকানা আল-নাসর ডেম্বেলের জন্য লোভনীয় প্রস্তাব পাঠিয়েছে।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট গোল ডটকম ও স্প্যানিশ সংবাদমাধ্যম ফুট মার্কাতো এই তথ্য জানিয়েছে। তারা বলছে, রোনালদোর ক্লাবটি ২০০ মিলিয়ন ইউরো প্রস্তাবে ডেম্বেলেকে দলে নিতে চায়। ফ্রান্স জাতীয় দলের এই তারকা উইঙ্গারের সঙ্গে এখনও চুক্তি রয়েছে বার্সেলোনার। ক্লাবটি সেই চুক্তির মেয়াদ আরও বাড়াতে চায়। ডেম্বেলেও ক্যাম্প ন্যু-তে থাকার বিষয়ে প্রাধান্য দেওয়ার কথা আগে থেকেই জানিয়ে আসছেন।

বার্সায় ডেম্বেলের ভবিষ্যৎ অনিশ্চয়তার সুযোগকেই মূলত কাজে লাগাতে চায় আল-নাসর। ফরাসি তারকা সেই প্রস্তাবে রাজি হলে সৌদি ক্লাবটি তার রিলিজ ক্লজ হিসেবে ৫০ মিলিয়ন ইউরো খরচ করবে। প্রো লিগের এই দলটির আক্রমণভাগে ইতোমধ্যে রোনালদো ও সাবেক ইন্টার মিলান তারকা মার্সেলো ব্রোজোভিচ আছেন। নতুন করে সেই ধার বাড়াতে ডেম্বেলের জন্য মৌসুমে ৪০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি আল-নাসর, তবে তাদের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করতে হবে।

তবে এখনই মধ্যপ্রাচ্যের ফুটবলে ক্যারিয়ার শুরুর বিষয়টি ডেম্বেলের বিবেচনায় নেই বলে উল্লেখ করেছে ফুট মার্কাতো। বরং কাতালান ক্লাবের আহবানে সাড়া দিয়ে তুলনামূলক কম রিলিজ ক্লজে চুক্তির মেয়াদ বাড়াতে চান এই ২৬ বছর বয়সী তারকা।

২০১৭ সালে জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ড থেকে বার্সেলোনায় যোগ দেন ডেম্বেলে। ইনজুরির কারণে ৬ বছরের এই বার্সা ক্যারিয়ারে তিনি এখন পর্যন্ত ১৮৫ ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন। যেখানে তার গোলসংখ্যা ৪০টি। 

এএইচএস