বড় ধরণের আয়োজনে লিওনেল মেসিকে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামি। সব ধরনের আনুষ্ঠানিকতার পর এবার মেসিকে মাঠে দেখার অপেক্ষায় আছেন মায়ামির সমর্থকরা। তবে সেই অপেক্ষাও খুব বড় হচ্ছেনা। আগামী ২২ তারিখ (স্থানীয় সময় ২১ তারিখ সন্ধ্যায়) মেক্সিকান ক্লাব ক্রুজ আজুলের বিপক্ষে মাঠে নামতে চলেছেন সর্বকালের অন্যতম সেরা এই তারকা।

মেসির অভিষেক ম্যাচ ঘিরে দর্শকদের আগ্রহ প্রতিনিয়ত বাড়ছে। আর এরই সুযোগ নিচ্ছে তার ক্লাব ইন্টার মায়ামি। আকাশছোঁয়া দামে বিক্রি হচ্ছে ম্যাচের টিকিট। টিকিট বিক্রয় সংস্থা ভিভিড টিকিটস জানিয়েছে, ক্রুজ আজুলের বিপক্ষে মেসির অভিষেক ম্যাচের টিকিটের দাম ধরা হয়েছে হচ্ছে এক লক্ষ দশ হাজার ডলার। যা বাংলাদেশী টাকায় প্রায় ১কোটি ২০ লাখ টাকা। 

তবে এই মূল্যে যারা টিকিট কিনবেন, তারা ভিআইপি আসনে বসে মেসির খেলা দেখার সুযোগ পাবেন। এর চেয়ে অনেক কমেও টিকিট সংগ্রহ করা যাবে। তবে, ভিভিড টিকিটস জানিয়েছে, সবমিলিয়ে ক্রুজ আজুলের বিপক্ষে ম্যাচে টিকিটের গড় মূল্য ৪৮৭ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৫৩ হাজার টাকা। এর আগে, এত দামে এমএলএসের আর কোন ম্যাচের টিকিট বিক্রি করা হয়নি। 

একইদিনে প্রকাশ করা হয়েছে মেসির লিগ অভিষেকের ম্যাচ টিকিটের দাম। শার্লেটের সাথে ম্যাচে টিকিটের গড় মূল্য বাংলাদেশের মুদ্রায় ৩১ হাজার টাকার বেশি। গত জুনের ম্যাচগুলোর তুলনায় যা ৯০০ শতাংশ বেশি। আর সার্বিকভাবে ইন্টার মায়ামির টিকিটের দাম বেড়েছে ৭০০ শতাংশের বেশি।  

শুধু ম্যাচ টিকিটের দামই নয়, মেসিকে কেন্দ্র করে নিজেদের জার্সির দামও বাড়িয়েছে ইন্টার মায়ামি। মেসির নাম সম্বলিত প্রতিটি জার্সি এখন বিক্রি হচ্ছে ২০০ ডলারে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২২ হাজার টাকার কাছাকাছি। 

অবশ্য এসব করেও দমিয়ে রাখা যাচ্ছে মেসি ভক্তদের উৎসাহ। আর্জেন্টাইন অধিনায়কের জার্সি বর্তমানে ফ্লোরিডায় জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে। আর ম্যাচ টিকিটের বিক্রিও বেড়েছে বহুগুণে। 

জেএ