যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামির হয়ে অভিষেকের অপেক্ষায় আছেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। এরই মধ্যে যে সেখানে নিজেকে মানিয়ে নিয়েছেন তা আঁচ করা যাচ্ছে স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ছবি দেখে। মায়ামি স্টেডিয়ামের পাশেই ফোর্ট লডারহিলের একটি সুপারশপে ঝুড়ি নিয়ে মেসির বাজার করার ছবি এখন ভাসছে অন্তর্জালে।

কেনাকাটা করতেই পারেন মেসি! কিন্তু একবার ভাবুন তো ঘটনাটি আর্জেন্টিনা কিংবা দীর্ঘদিন কাটানো বার্সেলোনায় হলে এভাবে পারতেন লিও? কাতার বিশ্বকাপ জয়ের পর প্রীতি ম্যাচ খেলতে কদিন আগে আর্জেন্টিনায় গিয়েছিলেন মেসি। নিজের শহর রোজারিওতে এক রাতে পরিবারসহ গ্রিল খেতে গিয়ে সমর্থকদের মধুর বিড়ম্বনায় পড়ার খবরতো বিশ্বজুড়ে ভক্তদের অজানা নয়। 

মায়ামির সুপারশপে কেনাকাটায় ব্যস্ত মেসি।

পালেরমোতে পরিবারের সঙ্গে গ্রিল খেতে বিখ্যাত রেস্টুরেন্ট ডন জুলিওতে গিয়েছিলেন মেসি। গোপনীয়তা রক্ষা করে তাদের খাওয়ার ব্যবস্থা করেছিল কর্তৃপক্ষ। কিন্তু মেসির আগমনের খবর চাপা থাকেনি। প্রিয় তারকাকে একনজর দেখতে রেস্তোরাঁর বাইরে ভিড় করতে থাকেন ভক্তরা। অনেকটা সময় ভেতরে থাকার পর নিরাপত্তারক্ষীদের সহায়তায় ভিড় ঠেলে কোনোমতে বের হয়ে আসেন মেসি। তাকে ছুঁয়ে দেখতে ভক্তদের পাগলামি ছিল দেখার মতো, যেন ছিনিয়ে নিতে চাইছে তাকে। সেকেন্ডের মধ্যে কেউ বা সেলফি তুলছেন। অনেক কষ্টে ভিড় সামলে মেসিকে গাড়িতে তুলে দেন তার নিরাপত্তারক্ষীরা।

অবশ্য মায়ামিতে এখনো পর্যন্ত তেমন ঝড় সামলাতে হচ্ছে না মেসি। সে জন্যই শান্তিতে একটু বাজারঘাট করতে পারছেন। এদিন তার সঙ্গে ছিলেন তিন সন্তান—থিয়াগো, মাতেও ও চিরো। শিশুখাদ্য সেরিল ও সাংসারিক অন্যান্য বাজার করেছেন মেসি। যদিও বাজার করতে গিয়েও ভক্তদের সেলফির আবদার পূরণ করতে হয়েছে ঠিকই। 

গত ৮ জুন বার্সেলোনা ও সৌদি আরবের ক্লাব আল হিলালকে হতাশ করে মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিতে যাওয়ার ঘোষণা দেন মেসি। সবাইকে অনেকটা চমকে দিয়েই তিনি ক্লাবটিতে যাওয়ার এই সিদ্ধান্ত নেন। দুয়েক দিনের মধ্যে মায়ামির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করতে পারেন। এরপরই আগামী রোববার (১৬ জুলাই) ক্লাবটির বর্ণাঢ্য অভ্যর্থনা অনুষ্ঠানে যোগ দেবেন সাবেক এই পিএসজি ফরোয়ার্ড। 

এফআই