ফুটবলে বিশ্বে এরইমাঝে নিজেকে কিংবদন্তির আসনে বসেছেন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালদো। নিজের দেশ পর্তুগালকে এনে দিয়েছেন ফুটবলের প্রথম মেজর শিরোপা। ক্লাব ফুটবলেও তার পরিসংখ্যান চোখে পড়ার মতোই। ফুটবল ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও এই পর্তুগিজ সুপারস্টার। ফুটবলে সব পাওয়া শেষে এবার রোনালদো নামছেন ব্যবসার দুনিয়ায়। নাম লিখিয়েছেন অনলাইনে ঘড়ি বিক্রির প্ল্যাটফর্ম ‘ক্রোনো২৪’ এর মালিক হিসেবে। 

ব্যবসা জগতে অবশ্য রোনালদো নাম লিখিয়েছেন আগেই। এবার ঘড়ির ব্যবসায় নাম উঠলো তার। ক্রোনোর পক্ষ থেকে বলা হয়েছে,  ‘পৃথিবীতে যাঁরা ঘড়ি ভালোবাসেন, তাঁদের জন্য দারুণ খবর—ক্রিস্টিয়ানো রোনালদো শেয়ারের মালিক হিসেবে ক্রোনো ২৪–এ যোগ দিয়েছেন।’ অবশ্য রোনালদো তাদের শেয়ারের ঠিক কত শতাংশ ক্রয় করেছেন, তা এখনও জানায়নি প্রতিষ্ঠানটি। 

ইউটিউবে দেয়া এক বার্তায় প্রতিষ্ঠানটি আরও জানায়, রোনালদোই তাদের প্রতিষ্ঠানের একমাত্র সেলেব্রেটি নয়। আরও কিছু সেলেব্রেটি অতি দ্রুতই তাদের প্রতিষ্ঠানের সাথে যুক্ত হবেন। 

রোনালদোর ঘড়িপ্রেম অবশ্য বেশ আগ থেকেই সবার কাছে পরিচিত। তার সংগ্রহে থাকা ফ্রাঙ্ক মুলের প্রতিষ্ঠানের বানানো হীরকখচিত ঘড়ির দাম ১৬ লাখ পাউন্ড। আছে ৪ লাখ পাউন্ড দামের রোলেক্স জিএমটি-মাস্টার টু মডেলের ঘড়িও। 

২০০৩ সালে প্রতিষ্ঠিত অনলাইন প্লাটফর্ম ক্রোনো২৪ প্রায় ৫ লাখ ৩০ হাজার ঘড়ি নিয়ে তা বিক্রির জন্য প্রদর্শন করেছে। মূলত বিভিন্ন ডিলার থেকে কেনা ঘড়িই এই প্রতিষ্ঠানের পক্ষ থেকে বিক্রি করা হয়। ১২০টি দেশে ঘড়ির বিক্রির জন্য প্রায় ৩০ হাজার বিক্রয়কর্মীও আছে প্রতিষ্ঠানটির। 

জেএ