বর্তমানে ভাঙা-গড়ার মধ্য দিয়ে যাচ্ছে ফরাসি জায়ান্ট ক্লাব পিএসজি। লিওনেল মেসি ক্লাব ছাড়ার পর থেকে কিলিয়ান এমবাপেকে নিয়েও গুঞ্জন শুরু হয়। আগে থেকেই তাকে নিতে আগ্রহী রিয়াল মাদ্রিদ। তাদের সঙ্গে আনুষ্ঠানিক কোনো চুক্তির বিষয়ে জানা না গেলেও এমবাপের ক্লাব ছাড়ার খবরে বিরক্ত পিএসজি। এর ভেতর তাদের বিরুদ্ধে একটি বিস্ফোরক মন্তব্য করেছেন মিডফিল্ডার মার্কো ভেরাত্তির সাবেক এজেন্ট দোনাতো দি ক্যাম্পলি। তিনি পিএসজিকে কারাগারের সঙ্গে তুলনা করেছেন।

গত মৌসুমের শেষদিকে পিএসজির উগ্র সমর্থকদের রোষানলে পড়েন ইতালিয়ান মিডফিল্ডার ভেরাত্তি। মেসি-নেইমারদের সঙ্গে তাকে নিয়েও স্লোগান দেন আল্ট্রাস সমর্থকরা। এরপরই তারও ক্লাব ছাড়া নিয়ে আলোচনা শুরু হয়। সেই আলাপ এখনও চলছে, তবে বিষয়টি এখনও পাকাপোক্ত হয়নি। এদিকে পিএসজিও নতুন মৌসুমের আগে বেশ কয়েকজন নতুন খেলোয়াড় কিনেছে। দলকে নতুন করে সাজাচ্ছে ক্লাবটি।

আরও পড়ুন >> পিএসজিতে খেলে লাভ দেখছেন না এমবাপে

ফরাজি জায়ান্টদের নিয়ে নেতিবাচক মন্তব্য করা ক্যাম্পলি এখন আর ভেরাত্তির এজেন্ট হিসেবে কাজ করেন না। ২০১৬ ও ২০১৭ সালে বার্সার সঙ্গে চুক্তিতে বেশ এগিয়ে গিয়েছিলেন ভেরাত্তি। সেই সময়ের কথাই তুলে এনেছেন ক্যাম্পলি। সম্প্রতি এমবাপের পিএসজি ছাড়া নিয়ে বেশ জলঘোলা হতে দেখে তিনি আর চুপ থাকতে পারেননি।

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট রেলেভোকে ক্যাম্পলি বলেছেন, ‘প্যারিসে খেলোয়াড়েরা অবরুদ্ধ। আপনি কখনও জানবেন না, তারা ক্লাবটিতে কি চায়; এটা একটা কারাগার এবং তাদের (খেলোয়াড়) ব্ল্যাকমেইল করা হয়।’ 

তিনি আরও বলেছেন, ‘পিএসজির মানসিকতা হলো সব সময় ব্ল্যাকমেইলের। আমরা (ভেরাত্তি সম্পর্কে) বার্সেলোনায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু আমির (পিএসজির মালিক) সেটি পছন্দ করেননি। আল খেলাইফি (পিএসজি চেয়ারম্যান) এমনকি আমাকে বলেছিলেন, আমি যদি বার্সার সঙ্গে কোনো দেনদরবারে যাই তবে ভেরাত্তি আমাকে আর রাখবে না এবং সেটিই ঘটেছে। আমি নিশ্চিত, মার্কো ভয় পেয়েছিল। সে আমাকে সেটি জানায়নি, তবে এটাই ঘটেছে।’

আগামী মৌসুমে এমবাপের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে পিএসজির। এর ভেতর দল ছাড়া নিয়ে তার আগ্রহ দেখে ক্লাবটি বিরক্ত। তাই ফ্রি এজেন্ট হওয়ার আগেই তারাও তাকে বিক্রি করে দিতে চায়। তবুও যেন হয়েও হচ্ছে না। এমবাপে সাম্প্রতিক কিছু সাক্ষাৎকারে পিএসজির বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য করেছেন।ক্লাবে নিজের কোনো ভবিষ্যৎ দেখছেন না বলেও উল্লেখ করেন তিনি। যা তার সতীর্থ ও মালিক খেলাইফিও ভালোভাবে নেননি। তাই ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে তারা।

এএইচএস