ইংলিশ প্রিমিয়ার লীগের ক্লাব নিউক্যাসল ইউনাইটেডের স্বাধীন উপদেষ্টা পরিষদের সদস্য হয়েছেন ড. মেহযেব চৌধুরী। পরবর্তী তিন মৌসুমের জন্য মেহযেব চৌধুরীকে নিয়োগ দিয়েছে ক্লাবটি। এ সময়ে তিনি নিউক্যাসেলের স্টাফ, ম্যানেজমেন্ট এবং সমর্থকদের সঙ্গে গুরুত্বপূর্ণ প্রজেক্টগুলোতে কাজ করবেন।

চলতি বছরের শুরুতেই মেহযেব চৌধুরীকে ইংল্যান্ডের প্রিমিয়ার গ্রাসরুট ফুটবল ডেভেলপমেন্ট এবং গভর্নেন্স সংস্থা নর্থাম্বারল্যান্ড ফুটবল এসোসিয়েশনের উপদেষ্টা বোর্ডের সদস্য নিযুক্ত করা হয়েছিল। সেখানে কাজ করার অভিজ্ঞতা নিয়েই নিউক্যাসল ইউনাইটেডে যুক্ত হয়েছেন তিনি। 

মেহযেব চৌধুরী ফুটবলের সঙ্গে বেশ আগে থেকেই সম্পৃক্ত। লেখালেখিতে বেশ পারদর্শী মেহযেব চৌধুরী এর আগে ফুটবল বিষয়ক জনপ্রিয় গণমাধ্যম গোলডটকম, ইএসপিএন, ব্লিচার রিপোর্ট ও ভাইটাল ফুটবল-এর হয়ে কাজ করেন। মেহযেব চৌধুরী বাংলাদেশের একমাত্র ট্যাবলয়েড পত্রিকা দৈনিক মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও সম্পাদক মাহবুবা চৌধুরীর সন্তান।

মেহযেব চৌধুরী বর্তমানে যুক্তরাজ্যের নর্থামব্রিয়া ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক পদে কর্মরত। এছাড়াও আরো অনেক ক্ষেত্রেই নিজের দক্ষতা দেখিয়েছেন তিনি। একাধারে তিনি একজন লেখক, উদ্ভাবক, সাংবাদিক, চলচ্চিত্র নির্মাতা এবং গবেষক। সব বিষয় বিবেচনা করে ইংলিশ ক্লাবটির স্বাধীন উপদেষ্টা পরিষদে তাকে নিযুক্ত করা হয়েছে।

ইংল্যান্ডে ১৮৯২ সালে প্রতিষ্ঠিত হয় নিউক্যাসল ইউনাইটেড ফুটবল ক্লাব। গত মৌসুম ইংলিশ প্রিমিয়ার লীগে চতুর্থ স্থান অর্জন করে এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের টিকিট পেয়েছে ম্যাগপাই খ্যাত দলটি।

এজেড/এফআই