ছবি: সংগৃহীত

সৌদি আরবের ক্লাব আল নাসর তাহলে কি ক্রিস্টিয়ানো রোনালদোই চালাচ্ছেন! কেউ কেউ রসিকতা করে এমন কথা বলতে পারেন। গত এপ্রিলে আল নাসরের কোচ পদ থেকে ছাঁটাই হয়েছিলেন রুডি গার্সিয়া। সংবাদমাধ্যম তখন জানিয়েছিল, রোনালদোর সঙ্গে সম্পর্কের অবনতি তার ছাঁটাই হওয়ার অন্যতম কারণ। গার্সিয়ার কৌশল নাকি পছন্দ হচ্ছিল না পর্তুগিজ কিংবদন্তির।

খেলোয়াড়দের সেরাটা বের করে আনতে পারছেন না গার্সিয়া—এমন অভিযোগ ছিল রোনালদোর। সে জন্য গার্সিয়াকে ছাটাই করে ক্লাবের বয়সভিত্তিক দলের কোচ ডিনকো জেলিচিচকে মূল দলের অন্তর্বর্তীকালীন কোচ বানিয়ে কাজ চালাচ্ছিল আল নাসর। 

কিন্তু কত দিন আর এভাবে থাকা যায়? পূর্ণ মেয়াদে নতুন কোচ তো লাগবেই। ইএসপিএন সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, এই কোচও ঠিক করার পেছনেও নাকি বড় ভূমিকা আছে রোনালদোর। আর সেই কোচ হলেন রোনালদোরই স্বদেশি লুইস কাস্ত্রো।

সংবাদমাধ্যম গোল ডটকম ও ইএসপিএন জানিয়েছে, আল নাসরের প্রস্তাব গ্রহণ করেছেন ৬১ বছর বয়সী কাস্ত্রো। বোতাফোগোর দায়িত্বে থাকা কাস্ত্রো গতকালই বিদায় বলে দিয়েছেন ব্রাজিলিয়ান এই ক্লাবকে। সেটি মাগালানেসের বিপক্ষে ম্যাচ শেষে। সংবাদমাধ্যম গোল ডটকম সবার আগে এই তথ্য জানানোর পর তা নিশ্চিত করেছে ইএসপিএন। তবে কাস্ত্রোকে কোচ বানানোর ব্যাপারে আল নাসর এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি।

অভিজ্ঞতার বিচারে কাস্ত্রোর কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। এ পর্যন্ত ১২টি ক্লাবকে কোচিং করিয়েছেন। ২০১৯-২০ মৌসুমে শাখতার দোনেৎস্কের হয়ে জিতেছেন ইউক্রেনিয়ান প্রিমিয়ার লিগ।

এইচজেএস