ক্লাব ফুটবল ও আন্তর্জাতিক সূচি থেকে মৌসুম শেষের বিরতি পেয়েছেন বিশ্বজয়ী আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। এই সময়টা পরিবারের সঙ্গে জন্মস্থান আর্জেন্টিনার রোজারিওতে কাটাচ্ছেন তিনি। সম্প্রতি অনুষ্ঠিত ফিফা উইন্ডোর প্রথম প্রীতি ম্যাচ খেলেই ছুটি নিয়ে মেসি নিজের শহরে চলে যান। সেখানকার একটি রাস্তায় স্ত্রী অ্যান্তোনেলা রোকুজ্জো এবং সন্তানের সঙ্গে তাকে সাইকেল চালাতে দেখা যায়। 

সাইকেলে তাদের ঘুরে বেড়ানোর একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে মেসি-রোকুজ্জোর সঙ্গে সাইকেল চালাতে দেখা যায় তাদের ৫ বছর বয়সী সন্তান কিরোকে।

আগামী শনিবার (২৪ জুন) ৩৬ বছরে পা দেবেন আর্জেন্টাইন মহাতারকা। বয়সকে তুড়ি মেরে সাম্প্রতিক সময়ে মাঠে নেমেও গোলের রেকর্ড গড়েছিলেন এই ক্ষুদে জাদুকর। গত ১৫ জুন চীনের বেইজিংয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেই তিনি মাত্র ১.২০ মিনিটে গোল করেছিলেন। যা তার আন্তর্জাতিক ক্যারিয়ারের সবচেয়ে দ্রুততম গোল। সেই ম্যাচে ২-০ ব্যবধানে অস্ট্রেলিয়াকে হারায় বিশ্বচ্যাম্পিয়নরা।

পরের ম্যাচে তারা মুখোমুখি হয় ইন্দোনেশিয়ার সঙ্গে। মেসিবিহীন সেই ম্যাচে আগেই না খেলার কথা জানিয়েছিলেন মেসি। তবে তার অনুপস্থিতিতে আলবিসেলেস্তেদের জিততে কোনো কষ্টই হয়নি। ম্যাচের একাদশে ছিলেন ডি মারিয়া ও ওটামেন্দিদের মতো অভিজ্ঞ খেলোয়াড়রাও। সেই ম্যাচে র‌্যাংকিংয়ে ১৪৯ ধাপ পিছিয়ে থাকা ইন্দোনেশিয়ার বিপক্ষে ২-০ গোলের জয়ে এশিয়া সফর শেষ করে।

সাম্প্রতিক সময়ে মেসি সবচেয়ে বেশি আলোচনার কেন্দ্রে ছিলেন দলবদল ইস্যুতে। পিএসজির সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ৩০ জুন। তবে তার আগেই মেসি আমেরিকান মেজর লিগ সকার (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার ঘোষণা দেন। যার মাধ্যমে দীর্ঘদিন ধরে অপেক্ষায় থাকা কাতালান ক্লাব বার্সেলোনা এবং সৌদি ক্লাব আল-হিলালের সকল পরিকল্পনা ভেস্তে যায়। আগামী ২১ জুলাই মায়ামির হয়ে অভিষেক হওয়ার কথা রয়েছে মহাতারকা মেসির।

এএইচএস