আল হিলাল ও বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে আমেরিকার সকার লিগে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী লিওনেল মেসির যোগ দেওয়ার খবর এখন পুরনো। ক্লাবটির সঙ্গে চুক্তির আনুষ্ঠানিকতা এখনো শেষ না হলেও মেসি-জ্বরে রীতিমতো কাঁপছে মার্কিন মুল্লুক। এরই মধ্যে খবর, আগামী ২১ জুলাই ইন্টার মায়ামির হয়ে অভিষেক হতে যাচ্ছে মেসির। 

লিগ কাপে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর দল ক্রুজ আজুলের বিপক্ষে আর্জেন্টাইন তারকার অভিষেক হবে বলে মার্কিন সংবাদমাধ্যম মায়ামি হেরার্ল্ডকে জানিয়েছেন ক্লাবটির ব্যবস্থাপনা মালিক হোর্হে মাস। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের এমএলএস ও মেক্সিকোর লিগা এমএক্স ক্লাবগুলোর মধ্যে হয়ে থাকে বাৎসরিক এই প্রতিযোগিতা। 

এদিকে, পয়েন্ট টেবিলে খুব একটা স্বস্তিতে নেই ডেভিড বেকহ্যামের মালিকানাধীন ক্লাবটি। বছর পাঁচেক আগে প্রতিষ্ঠিত মায়ামি সকার লিগে পয়েন্ট টেবিলের তলানিতে (১৫ তম) আছে। বলা চলে, নতুন ক্লাবে বড়সড় চ্যালেঞ্জই অপেক্ষা করছে আর্জেন্টাইন তারকার জন্য। 

আরও পড়ুন: মেসির সঙ্গে মায়ামির আনুষ্ঠানিক চুক্তিতে দেরি কেন?

তবে পয়েন্ট টেবিলের তলানিতে থাকলেও মেসির যোগদানের খবরে সোশ্যাল মিডিয়ায় অনুসারির সংখ্যা হু হু করে বাড়ছে মায়ামির। ফক্স নিউজ জানিয়েছে, আমেরিকান ক্রীড়াভিত্তিক ক্লাবগুলোর মধ্যে ইনস্টাগ্রাম অনুসারির দিক থেকে এখন সেরা পাঁচে উঠে এসেছে মায়ামি। ক্লাবটির এখন ইনস্টাগ্রাম ফলোয়ার ৮ মিলিয়ন ছাড়িয়েছে। ধারণা করা হচ্ছে, এভাবে অনুসারি বাড়তে থাকলে আগামী কয়েক দিনেই সবাইকে ছাড়িয়ে যাবে মায়ামি। 

আরও পড়ুন: কোথায় তোমাদের মেসি, মায়ামিতে যাওয়ার আগেই দুয়োধ্বনি

মায়ামি হেরার্ল্ডের খবর অনুযায়ী, বাৎসরিক ৫ থেকে ৬ কোটি ডলারের পারিশ্রমিকে দুই বছরের চুক্তি করবেন ৩৫ বছর বয়সী মেসি। চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর পথও খোলা রাখা হবে। মেসির ইন্টার মায়ামিতে যোগ দিতে যাওয়ার ঘোষণার পরপরই এক ধাক্কায় দলটির টিকেটের দাম বেড়ে যায় ১ হাজার ৩৪ শতাংশ।

এফআই