ছবি: সংগৃহীত

সৌদি আরবের সবুজ প্রকৃতির প্রশংসা করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন লিওনেল মেসি। তার দিন দুয়েক পরই স্বপরিবারে দেশটি সফরে গেলেন। কিন্তু ততক্ষণে প্যারিসে দাবানল শুরু! ফরাসি সংবাদমাধ্যম যেন আগে থেকে প্রস্তুতই ছিল, তারা জানাল- ক্লাবের অনুমোদন না থাকা সত্বেও প্যারিস ত্যাগ করেছেন আর্জোন্টাইন মহাতারকা। আর তাই কঠোর শাস্তি হতে পারে তার।

দলের অন্যতম বড় সুপারস্টার হলেও ছাড় পেলেন না মেসি। বলতে গেলে কঠোর ব্যবস্থাই নেওয়া হলো তার বিরুদ্ধে। শৃঙ্খলা ভঙ্গের দায়ে দুই সপ্তাহের নিষেধাজ্ঞায় পড়লেন। যা ক্লাব কিংবা মেসির ক্যারিয়ারেই বিরল এক মুহূর্ত। মেসির নিষেধাজ্ঞার খবরে যখন সরগরম চারপাশ, তখনই ফরাসি মিডিয়া জানাল, চলতি মৌসুম শেষে মেসিকে আর রাখছে না পিএসজি। এরপরই আবার খবর বেরোয়, এক মাস আগেই নাকি ক্লাব ছাড়ার বন্দোবস্ত করে ফেলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

সপ্তাহজুড়ে মেসিকে নিয়ে বিস্তর আলোচনা-সমালোচনার পর সম্প্রতি এক ভিডিও বার্তায় অনুমোদনহীন সৌদি সফরের ব্যাখ্যা দিয়ে ক্লাব কর্তৃপক্ষ ও সতীর্থদের কাছে ক্ষমা চান মেসি।

আরও পড়ুন >> ‘আল হিলালে খেলবেন মেসি, সৌদি গিয়েছিলেন বাড়ি দেখতে’

অনেকের মনেই প্রশ্ন থাকতে পারে, মেসি এখন কোথায়? আগেই জানা গিয়েছিল সংক্ষিপ্ত ছুটিতে মরুর দেশে গিয়েছিলেন। নিষেধাজ্ঞায় না পড়লে গতকাল রাতে ত্রয়ার বিপক্ষে পিএসজি স্কোয়াডে থাকতেন নিঃসন্দেহে। কিন্তু একাদশে কেন মাঠেই ছিলেন না নির্বাসনে থাকা মেসি। তাহলে সে কোথায়? ইতালির দলবদল বিষয়ক প্রখ্যাত সাংবাদিকের ভাষ্যমতে, এরই মধ্যে ক্লাবে যোগ দিয়েছৈণ মেসি। অনুশীলনেও দেখা গেছে তাকে। তবে আগামী ম্যাচে নিষেধাজ্ঞা ভেঙে তাকে খেলাবে কি না ক্লাব সে বিষয়ে এখনো জানা যায়নি।

আরও পড়ুন >> মেসিকে নিয়ে মুখ খুললেন পিএসজি কোচ

এর আগে অবশ্য পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়ের বলেছিলেন অন্তত চুক্তি শেষের আগ পর্যন্ত যতদিন আছে মেসিকে খেলাতে চান তিনি। এমনকী সে খেলতে না চাইলে অনুরোধও করতে রাজি আছেন তিনি। 

আরও পড়ুন >> অনুমতি ছাড়া সফরের জন্য ক্ষমা চাইলেন মেসি (ভিডিও)

এদিকে গোল ডটকমের খবর, মেসির ব্যাপারে সুর নরম করেছে প্যারিস জায়ান্টসরা। নতুন করে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীর সঙ্গে চুক্তি সারতে চায় তারা। 

এফআই/এইচজেএস