লিওনেল মেসি আগে থেকেই মনস্থির করেছিলেন, মৌসুম শেষেই তিনি পিএসজি ছাড়বেন। কিন্তু বিষয়টি প্রকাশের যেন সুযোগ পাচ্ছিলেন না বিশ্বজয়ী এই আর্জেন্টাইন অধিনায়ক। অনুমতি ছাড়াই সৌদি আরব সফর ও পিএসজির নিষেধাজ্ঞা মেসিকে সেই সুযোগটাই এনে দিলো! তিনিও জানিয়ে দিলেন এটাই ফরাসিদের সঙ্গে শেষ সময়। এরপরই সৌদি আরবের পক্ষ থেকে বার্ষিক ৪০০ মিলিয়ন মার্কিন ডলার বেতনে মেসিকে প্রস্তাব দেওয়ার কথা জানায় দ্য টেলিগ্রাফ। কিন্তু এই মুহূর্তে আল হিলাল কোচ রামন দিয়াজের মনোযোগ অন্য জায়গায়!

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এক প্রতিবেদনে জানিয়েছে, মেসিকে নিয়ে এখন ভাবছেন না আল-হিলাল কোচ। মূলত ক্লাবটির সামনে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ফিরতি লেগের ম্যাচ রয়েছে। সেই ম্যাচে আগামীকাল (৬ মে) উরাওয়া রেড ডায়মন্ডসের বিপক্ষে নামবে আল-হিলাল।

আরও পড়ুন >> ‘আল হিলালে খেলবেন মেসি, সৌদি গিয়েছিলেন বাড়ি দেখতে’

এর আগে সম্প্রতি দ্য টেলিগ্রাফ দাবি করেছিল, চড়া দামে মেসিকে কেনার জন্য তোড়জোড় চালাচ্ছে সৌদি। যা রোনালদোরও বার্ষিক বেতনের প্রায় দ্বিগুণ। চুক্তিতে রাজি হয়ে মেসি যদি সৌদিতে ফেরেন, তবে ফুটবল ইতিহাসে সবচেয়ে দামী ফুটবলার হবেন তিনি। আর সেই প্রস্তাব নিয়ে নাকি মেসির এজেন্ট ও বাবা জর্জ মেসির সঙ্গে আলোচনাও চলছে। 

তারা নির্দিষ্ট করে সৌদির কোনো ক্লাবের নাম না বললেও মেসির পরবর্তী ঠিকানার সম্ভাবনায় জোরেশোরে উঠে আসে আল হিলালের নাম। কেননা, এর আগে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছিল, মেসিকে বছরে ৪০ কোটি (বাংলাদেশি মুদ্রায় ৪ হাজার ৬১৯ কোটি ৪৪ লাখ টাকা) ইউরোর বেশি পারিশ্রমিকের প্রস্তাব দিয়েছে সৌদির ক্লাব আল-হিলাল। 

আরও পড়ুন >> মেসিকে নিয়ে মুখ খুললেন পিএসজি কোচ

এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল ম্যাচের আগে আল হিলাল কোচ দিয়াজের সংবাদ সম্মেলনে উঠে আসে মেসির প্রসঙ্গ। এর জবাবে আর্জেন্টাইন এই কোচ বলেছেন, ‌‘এখন আমরা ম্যাচের (ফাইনালের) দিকে মনোযোগ দিচ্ছি। আমাদের সামনে ফাইনাল আছে এবং ফাইনালের পর আমরা দেখব যে কী হতে চলেছে।’

গত সপ্তাহে রিয়াদে উরাওয়া রেড ডায়মন্ডসের সঙ্গে আল হিলালের ফাইনালের প্রথম লেগ ড্র হয় ১-১ গোলে। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন আল হিলাল এখন পর্যন্ত ৪ বার এই শিরোপা জিতেছে।

এএইচএস