ছবি: সংগৃহীত

প্রিমিয়ার লিগে পুরো মৌসুম পয়েন্ট টেবিলে আর্সেনালের পেছনে ছিল ম্যানচেস্টার সিটি। আর্সেনালকে হারিয়ে ওই লড়াইয়ের লাগাম হাতে নেয় সিটিজেনরা। রোববার ফুলহ্যামকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠলো পেপ গার্দিওয়ালার দল। শিরোপার পথে বাড়িয়ে দিলো প্রথম পা। 

দুসংবাদ দিয়ে ম্যাচ শুরু করে ম্যানসিটি। ইনজুরির কারণে মৌসুমের গুরুত্বপূর্ণ সময়ে কেভিন ডি ব্রুইনাকে ছাড়া খেলতে নামতে হয় ট্রেবলের আশায় থাকা ম্যানসিটির। ফুলহ্যামের মাঠ কারাভান কটেজে ম্যাচের তিন মিনিটে গোল করে ধাক্কা সামাল দেয় ম্যানসিটি।

দলের হয়ে প্রথম গোল করেন ম্যানসিটির গোলমেশিন খ্যাত আর্লিং হ্যালন্ড। তিনি পেনাল্টি থেকে দলকে লিড এনে দেন। প্রিমিয়ার লিগে আসার প্রথম মৌসুমেই ম্যানসিটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫০ গোল করার কীর্তি গড়েন নরওয়েজিয়ান এই স্ট্রাইকার।  

এরপর ১৫ মিনিটে ওই গোল শোধ করে দেয় লিগ টেবিলে দশে থাকা ফুলহ্যাম। দলটির ব্রাজিলিয়ান স্ট্রাইকার কার্লোস ভিনিসিয়াস গোল করেন। তবে ওই স্বস্তি নিয়ে প্রথমার্ধ শেষ করতে পারেনি স্বাগতিক ফুলহ্যাম। ৩৬ মিনিটে ম্যানসিটির আর্জেন্টাইন স্ট্রাইকার হুলিয়ান আলভারেজ গোল করে দলকে লিডে ফেরেন। ওই লিডে ম্যাচ শেষ করে দলটি। 

এই জয়ে ম্যানসিটি ৩২ লিগ ম্যাচে ৭৬ পয়েন্ট তুলেছে। আর্সেনালের চেয়ে এক ম্যাচ কম খেলে এক পয়েন্ট বেশি পেপ গার্দিওয়ালার দল। লিগে তাদের ছয় ম্যাচ বাকি আছে। লিগ জিততে হলে অন্তত পাঁচ ম্যাচে জিততে হবে ম্যানসিটির।

এইচজেএস