রেকর্ড ট্রান্সফার ফিতে পাড়ি জমিয়েছিলেন সৌদে আরবে। তবে মরুর দেশে ক্রিশ্চিয়ানো রোনালদোর সুসময় শেষ হতে চলল বুঝি। মাঠে প্রায়ই মেজাজ হারিয়ে নতুন নতুন বিতর্কের জন্ম দিচ্ছেন। যে কারণে পর্তুগিজ তারকার ওপর বিরক্ত সমর্থকরাও। এমনকী সৌদি আরব থেকেই আল নাসর তারকাকে বের করে দেওয়ারও দাবি উঠেছে! খবর গোল ডটকমের। 

গত বুধবার রাতে সৌদি প্রো লিগের অতি গুরুত্বপূর্ণ ম্যাচে আল–হিলালের কাছে ২-০ গোল হেরে লিগ শিরোপার দৌড়ে অনেকটাই পিছিয়ে পড়েছে রোনালদোর আল-নাসর। এ নিয়ে  টানা দুটি ম্যাচে জয়বঞ্চিত হয়েই মাঠ ছেড়েছে তার দল। আগের ম্যাচে ড্র-য়ের পর কোচ রুডি গার্সিয়ার সঙ্গে সম্পর্কে শীতলতা তৈরি হয় এই পর্তুগিজ তারকার। এরপর বরখাস্ত হন গার্সিয়া। 

বলতে গেলে পুরো ম্যাচেই নিষ্প্রভ ছিলেন আল নাসরের তারকা স্ট্রাইকার। কেবলমাত্র দ্বিতীয়ার্ধে একটি হলুদ কার্ড রোনালদোকে নজরে এনেছে। বলে হেড দেওয়ার চেয়ে ওই দৃশ্যে পর্তুগিজ তারকাকে ফাউল করায় বেশি আগ্রহী মনে হয়েছে! হিলালের এক খেলোয়াড়ের মাথার ওপর দিয়ে হেড করতে লাফিয়ে তাঁকে রীতিমতো জাপটে ধরে ফেলে দিয়েছেন। এ ঘটনায় রেফারি তাকে হলুদ কার্ড দেখাতে দ্বিতীয়বার ভাবেননি। অবশ্য হলুদ কার্ড দেখানোই যথেষ্ট কি না, তা নিয়েও আলোচনা হচ্ছে। 

আরও পড়ুন: ভিডিও: ‘রেসলার’ রোনালদো

সমর্থকদের একাংশের দাবি, রোনালদোর তারকা ইমেজের কারণেই 'গুরু পাপে লঘু দণ্ড' দেওয়া হয়েছে। তবে ম্যাচে আরও একবার মেজাজ হারান রোনালদো। মাঠ ছাড়ার আগে টানেলের কাছে কিছু সমর্থক তার উদ্দেশে 'মেসি, মেসি' বলে বিদ্রূপ করতে থাকে। এতে ক্ষিপ্ত হয়ে নিজের বিশেষ অঙ্গে হাত দিয়ে তাদের উদ্দেশে অশ্লীল অঙ্গভঙ্গি করেন রোনালদো।  

রোনালদোর এমন আচরণ সৌদি আরবের ফুটবলে রীতিমতো ঝড় বইয়ে দিয়েছে। বিশেষ করে সৌদির মতো রক্ষণশীল দেশে তার এমন অশালীন আচরণ রক্ষণশীল সৌদি আরবের অনেকে মানতে পারছেন না। তাকে দেশটি থেকে বের করে দেওয়ারও দাবি তুলছেন অনেকে। এমনকি দেশটির সামাজিক যোগাযোগের মাধ্যমে 'সমর্থকদের সঙ্গে দুর্ব্যবহারলারীকে বের করে দাও' স্লোগান এখন ট্রেন্ডিং।

 যদিও রোনালদোর ক্লাব আল নাসর তার পাশেই দাঁড়িয়েছে। তাদের পক্ষ থেকে রোনালদোর 'ইনজুরি'কেই দায়ী করা হয়েছে। ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, রোনালদোর কুঁচকিতে চোট রয়েছে। সেই কারণে ওই জায়গায় হাত দিয়েছিলেন তিনি। রোনালদো কোনো সমর্থককে অপমান করার জন্য এমন অঙ্গভঙ্গি করেননি বলেও দাবি আল নাসরের। 

আরও পড়ুন: মেসিকে ফেরাতে যেভাবে অর্থ যোগাবে বার্সা

রোনালদোর উদ্দেশে গ্যালারি থেকে মেসির নামে জয়ধ্বনি ছুটে আসা অবশ্য নতুন নয়। এর আগেও এমন অভিজ্ঞতা হয়েছে তার। কিন্তু রোনালদোর হতাশা বাড়িয়েছে ক্লাবের সাম্প্রতিক পারফরম্যান্স। ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান টেবিলের দুই নম্বরে। অন্যদিকে তাদের চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে নম্বর ওয়ানে থাকা আল ইতিহাদ এক ম্যাচ কম খেলেছে। লিগে নাসরের সামনে আর বাকি আছে ৬ ম্যাচ। তাই সেই প্রতিযোগিতায় টিকে থাকতে রোনালদোদের সামনের পথটা একেবারেই মসৃণ নয়!

এফআই