কোচের সঙ্গে ঝামেলায় ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরোপ ছেড়ে পাড়ি জমিয়েছেন মরুর দেশ সৌদি আরবে। তবে সেখানে গিয়েও কোচের সঙ্গে বনিবনা হচ্ছে না বলেই খবর বেরোচ্ছে। গণমাধ্যমগুলো বলছে, সৌদি ক্লাব আল নাসর কোচ রুডি গার্সিয়ার সঙ্গেও মনোমালিন্য শুরু হয়েছে সিআরসেভেনের। কোচের পরিকল্পনা সহ্য করতে পারছেন না পর্তুগিজ এই মহাতারকা। দলের খারাপ পারফরম্যান্সের জন্য কোচকেই দায়ী করেছেন তিনি।

সৌদি প্রো-লিগের পয়েন্ট তালিকার ১১তম স্থানে থাকা আল ফেইহার সঙ্গে গোলশূন্য ড্র করার পর কোচকে নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন রোনালদো। কোচের কৌশল নিয়ে রীতিমতো প্রশ্ন তুলছেন রোনালদো। সৌদির সংবাদমাধ্যমে জানিয়েছে, রোনালদোর মনে হয়েছে ফুটবলারদের কাছ থেকে তাদের সেরাটা বের করে আনতে ব্যর্থ হচ্ছেন গার্সিয়া। যার প্রভাব পড়ছে ম্যাচের ফলাফলে। রোনালদোর মতে, সৌদি প্রো লিগে চ্যাম্পিয়ন হওয়ার সক্ষমতা রয়েছে আল নাসরের। কিন্তু কোচের জন্য পিছিয়ে পড়ছেন তারা।

আল ফেইহার সঙ্গে গোলশূন্য ড্র করার পর সৌদি প্রো লিগের শিরোপার দৌড়ে পিছিয়ে পড়েছে রোনালদোরা। তারা এখন দু’নম্বরে রয়েছে। শীর্ষে থাকা আল ইত্তেহাদের থেকে ৩ পয়েন্ট পিছিয়ে তারা। শুধু তাই নয়, তিন ও চার নম্বরে থাকা আল শাবাব ও আল হিলাল খুব বেশি পিছিয়ে নেই। এই পরিস্থিতিতে বিবাদ শুরু হয়েছে ক্লাবের অন্দরে।

আরও পড়ুন: রোনালদোর ওপর অসন্তুষ্ট আল-নাসর কোচ

আল ফেইহার সঙ্গে সেই ম্যাচ ড্র হওয়ায় রোনালদো নিজেও বিরক্ত। তাই তো ম্যাচ শেষেই মেজাজ হারিয়েছেন। একাধিকবার তর্কে জড়িয়েছেন প্রতিপক্ষ ফুটবলারদের সঙ্গে। একইসঙ্গে সৌজন্য হাতমেলানো ছাড়াই তিনি মাঠ ছাড়েন। মূলত সহজ সুযোগ মিস করাতেই তার এই হতাশা। গোলরক্ষককে তিনি একেবারে একা পেয়েছিলেন। আবার ম্যাচের শেষ দিকে পা ছোঁয়ানো যথেষ্ট ছিল, এরকম সুযোগও করেছেন হাতছাড়া। 

মরুর দেশে সুসময় কি ফুরোতে চলল রোনালদোর?

 

এরপর আল-ফেইহার টুইটার অ্যাকাউন্টে রোনালদোকে নিয়ে কৌতুকও করেছেন। কাতার বিশ্বকাপের আগে মেসির সঙ্গে মুখোমুখি বসে দাবা খেলার বিজ্ঞাপনী ছবি ছড়িয়ে পড়েছিল। মূলত মেসি ও রোনালদো নিজেরাই সেটি শেয়ার করেছিলেন। আল-নাসরের ম্যাচ শেষে ফেইহা সেই ছবি এডিট শেয়ার করে। সেখানে মেসির জায়গায় ফেইহা অধিনায়ক সামি আল খাইবারিকে বসিয়ে দেওয়া হয়। যার ক্যাপশনে লেখা হয়, ‘চেকমেট।’

এর আগে শিষ্যদের পারফরম্যান্স নিয়ে আল-নাসর কোচ গার্সিয়া বলেন, ‘আল ফেইহার বিপক্ষে ম্যাচে আমরা ড্র করেছি। এই ফল মোটেও গ্রহণযোগ্য নয়, আমি খুবই অসন্তুষ্ট। আমি খেলোয়াড়দের পারফরম্যান্সেও সন্তুষ্ট নই। আল আদালাহর বিপক্ষে ৫–০ গোলে জয়ের ম্যাচে সবাই যেভাবে খেলেছে, ফেইহার বিপক্ষে সেই পারফরম্যান্স অনুপস্থিত ছিল। এখনো ৭টি ম্যাচ বাকি আছে। আমরা ভালো করতে চাই। কাজটা কঠিন নয়, ফুটবলে সবকিছুই সম্ভব।’

এফআই