ছবি: সংগৃহীত

'ফুল ফুটুক আর নাই ফুটুক আজ বসন্ত'- ফাল্গুনের প্রথম দিনকে নিয়ে লেখা এই লাইনটার মতোই বলতে হচ্ছে, মেসি বার্সায় ফেরেন আর নাই ফেরেন, তার ফেরার গুঞ্জনেই গতকাল ন্যু ক্যাম্পে বসন্ত নেমে এসেছিল! বার্সা সমর্থকদের জন্য এই আর্জেন্টাইনের বাঁ পায়ের জাদু যেন ফাগুনের কৃষ্ণচূড়ার চেয়েও বেশি রঙিন!

২০২১ সালে নাটকীয়ভাবে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন মেসি। বছর দুয়েকের এই সময় ফরাসি ক্লাবটায় খুব যে সুখে-শান্তিতে কাটিয়েছেন তিনি, তা কিন্তু বলা যায় না। গুঞ্জন আছে, পিএসজির ঘরের ছেলে কিলিয়ান এমবাপের সঙ্গে তেমন একটা বনি-বনা না হওয়ায় সংসারে অশান্তি প্রায় লেগেই আছে! তাইতো জুনে এই ক্লাবের সঙ্গে মেসির শেষ হতে যাওয়া চুক্তি বাড়ানোর সম্ভাবনা নেই বললেই চলে। 

সেটা এখনও পর্যন্ত গুঞ্জন, যদি সত্যিই হয় তাহলে মেসির পরবর্তী গন্তব্য কি? এমন প্রশ্নের সম্ভাব্য প্রথম উত্তরটা 'বার্সা'। এই আর্জেন্টাইন সুপারস্টার তার শৈশবের ক্লাবের  বিদায়ী সংবাদ সম্মেলনে চোখের জলে বলেছিলেন, ‘আমি আবারও বার্সেলোনায় ফিরে আসব।’ তাহলে কি ফেরার সেই সময় এসে গেছে? গতকালকের এলক্লাসিকো চলাকালে গ্যালারিতে কি সেটারই আভাস ছিল!  

রিয়ালের বিপক্ষে এই ম্যাচে বার্সার হয়ে প্যারালাল ইউনিভার্সেও মেসির মাঠে নামার সম্ভাবনা ছিল না, অথচ গ্যালারি মুখরিত ছিল, 'মেসি, মেসি' ধ্বনিতে! স্প্যানিশ ফুটবল ভক্তদের এমন উল্লাসই বলে দেয় মেসির ফেরার গুঞ্জন কত দূর পর্যন্ত ডাল-পালা ছড়িয়েছে। 

যদি শেষ পর্যন্ত তা সত্যিই হয়, তাহলে এই ফুটবল রাজার শেষ রাজপ্রসাদ এই ন্যু ক্যাম্পই হওয়ার কথা। তবে মেসির পরবর্তী গন্তব্য জানতে ভক্তদের অপেক্ষা করতে হবে অন্তত আগামী জুন মাস পর্যন্ত। 

এইচজেএস