কয়েকদিনের ব্যবধানে দর্শকদের কাছে সম্পূর্ণ ভিন্ন দুটি অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন লিওনেল মেসি। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আর্জেন্টিনার হয়ে খেলতে গিয়ে এই মহাতারকা দর্শকদের উষ্ণ অভ্যর্থনায় সিক্ত হয়েছিলেন। কিন্তু ফরাসি ক্লাব পিএসজিতে ফিরেই শুনতে হলো দুয়োধ্বনি। ম্যাচ হারের পর হারের হতাশা দ্বিগুণ করেছে সেই ত্ক্তি অভিজ্ঞতা। তবে এই বিষয়টি মোটেও ভালোভাবে নেননি কোচ ক্রিস্তফ গ্যালতিয়ে। 

আন্তর্জাতিক বিরতির পর এটিই ছিল পিএসজির প্রথম ম্যাচ। রোববার লিগ ওয়ানের ম্যাচে লিওঁর বিপক্ষে মেসি নিজের ৫০তম ম্যাচ খেলতে নেমেছিলেন। কিন্তু ১-০ গোলে হেরে যায় ফরাসি জায়ান্টরা। এ নিয়ে মেসি-এমবাপেরা ঘরের মাঠে টানা দুটি ম্যাচেই হেরেছে।

এরপরই সমর্থকদের থেকে দুয়ো শুনতে হয় মেসিকে। কোচ গ্যালতিয়ে তাদের এমন আচরণ খুবই দুঃখজনক বলে মনে করেন, ‘লিও মেসিকে দুয়ো দেওয়াটা খুবই দুঃখজনক। লিও এমন একজন খেলোয়াড়, যে দলকে অনেক কিছু দেয়। সে মৌসুমের প্রথম অংশে অনেক দিয়েছে।’

আরও পড়ুন : ‘‌ফুটবলের টানে বার্সায় ফেরা উচিত মেসির’

তবে মেসি ও এমবাপের পাশাপাশি অন্য ফুটবলারদেরও দায়িত্ব নিয়ে খেলার তাগিদ দেন গ্যালতিয়ে, ‘পরিস্থিতি বদলের জন্য আমরা লিও ও কিলিয়ান এমবাপের (জ্বলে ওঠার) অপেক্ষায় আছি। তবে লিওর চারপাশে খেলোয়াড়দের আরও দায়িত্ব নিতে হবে, কারণ আমরা কেবল দুজনের থেকে সবকিছু আশা করতে পারি না।’

২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে পিএসজি শীর্ষে থাকলেও দুইয়ে থাকা লঁসের সঙ্গে তাদের ব্যবধান মাত্র ৬ পয়েন্টের। 

কাতারে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা মেসি এই মৌসুমে পিএসজির হয়ে এখন পর্যন্ত সব প্রতিযোগিতা মিলিয়ে ৩২ ম্যাচে করেছেন ১৮ গোল।

এএইচএস