ছবি: সংগৃহীত

চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ ফুরোচ্ছে লিওনেল মেসির। চুক্তি নবায়ন নিয়ে রয়েছে নানা ধরণের গুঞ্জন। গুঞ্জন রয়েছে বার্সেলোনাতে ফেরার বিষয়েও। শেষ পর্যন্ত সিদ্ধান্তটা নিবেন আর্জেন্টাইন অধিনায়কই। তবে ফুটবলের প্রতি ভালোবাসা দেখিয়ে তার বার্সাতেই ফেরা উচিত বলে মনে করেন তার সাবেক সতীর্থ ও ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরি। 

ঘরের মাঠে আগের দিন ফের হেরেছে ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি। লিঁওর বিপক্ষে ০-১ ব্যবধানে হারের ম্যাচে লড়াইটাও জমিয়ে করতে পারেনি তারা। তাদের হারে অবশ্য লিগ ঠিকই জমে উঠেছে। তবে এ হারের দায় যেন সবই মেসির ঘাড়ে চাপিয়েছেন সমর্থকরা। আরও একবার দুয়ো শুনেই মাঠ ছাড়তে হয়েছে মেসিকে।

বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গিয়ে প্রথম মৌসুমে মাঠে সে অর্থে মানিয়ে নিতে পারেননি মেসি। তখন থেকেই অনেক ম্যাচে সমর্থকদের দুয়ো শুনতে হয়েছিল তাকে। দ্বিতীয় মৌসুমে ব্যক্তিগতভাবে দারুণ পারফরম্যান্স করলেও দলগত সাফল্য মিলছে না তাদের। চ্যাম্পিয়ন্স লিগ ও ফরাসি লিগ থেকে বিদায়। লিগ ওয়ানও ক্রমেই কঠিন হয়ে উঠছে। তাতে পিএসজির সমর্থকদের রোষানলে পড়ছেন মেসি।

এমন পরিস্থিতিতে মেসি যেন বার্সেলোনাতেই ফিরে আসেন এমনটাই চাইছেন অঁরি, 'পার্ক দে প্রিন্সেসে দুয়োধ্বনি শোনা লজ্জাজনক। দল ও বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় যার এ মৌসুমে ১৩টি গোল ও ১৩টি অ্যাসিস্ট রয়েছে, তার সঙ্গে এমন আচরণ গ্রহণযোগ্য নয়। ব্যক্তিগতভাবে আমার পছন্দ, সে ক্যারিয়ার বার্সেলোনায় শেষ করুক।'

তবে চূড়ান্ত সিদ্ধান্তটা মেসিকেই নিতে হবে বলে মনে করেন এ ফরাসি। কারণ তার বার্সা ছাড়ার প্রক্রিয়ার ব্যাপারটিও মনে করিয়ে দিলেন অঁরি, 'তারপর, সে কী করবে জানি না। কারণ বার্সেলোনার হয়ে সবকিছু করার পরও যে প্রক্রিয়ায় সে ক্লাব ছেড়েছিল, সেটা আমার পছন্দ হয়নি। ফুটবল প্রেমের জন্য, তার বার্সেলোনায় ফিরে যাওয়া উচিত।'

এইচজেএস