ইনজুরির থাবায় চলতি মৌসুমে আর মাঠে নামা হচ্ছে না নেইমারের। চ্যাম্পিয়ন্স লিগের আশা বাঁচিয়ে রাখতে কঠিন সমীকরণে থাকা পিএসজির জন্য যা বড় ধাক্কা হিসেবে দেখা হচ্ছে। যা মানছেন পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়েরও। যদিও তার বিশ্বাস, নেইমারের অনুপস্থিতিতে পিএসজি আরও ভারসাম্যপূর্ণ হয়ে উঠবে।

অ্যাঙ্কলের চোট নেইমারের জন্য নতুন কিছু নয়। একেকবার চোটে পড়ে দীর্ঘ সময়ের জন্য মাঠ থেকে ছিটকে গেছেন তিনি। কেবল পিএসজিতে যোগ দেওয়ার পরই চার বছরে তিনি ৪ বার ইনজুরির কবলে পড়েছেন। এবার ছিটকে গেলেন মৌসুমের বাকি সময়ের জন্য। যদিও চোটের আগে বেশ ভালো ফর্মে ছিলেন সেলেসাও তারকা। 

চলতি মৌসুমে ক্লাবের জার্সিতে ভালোই ছন্দে ছিলেন নেইমার। সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে ১৮ গোল করেছেন। কিন্তু কাতার বিশ্বকাপ থেকে ফেরার পর লিগে ৮ ম্যাচে মাত্র ২ গোল করেছেন তিনি। বিশ্বকাপেও চোটের কারণে কয়েক ম্যাচ খেলতে পারেননি তিনি। কিন্তু এবারের চোট তাকে আরও বেশি সময়ের জন্য মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছে।

নেইমারের না থাকার বিষয়টি ইতিবাচকভাবে দেখছেন কোচ গালটিয়ের। পিএসজি কোচ মনে করেন, এই ফরোয়ার্ডের অনুপস্থিতি আক্রমণভাগকে সমস্যায় ফেললেও তা কাটিয়ে ওঠার সামর্থ্য আছে তাদের।

তিনি বলেন, আমি দেখছি এই বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে। (আমাদের জন্য) স্পষ্টতই এটা একটা ক্ষতি। দল কি আরও ভারসাম্যপূর্ণ হবে? হ্যাঁ। (নেইমারকে হারান) এটা কি ভালো? আমি অবশ্যই বলব তার থাকাটা গোল করার জন্য ভালো হতো। তাছাড়া আমরা খুব কম শক্তিশালী স্কোয়াড নিয়েও প্রথম লেগে খেলেছিলাম।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে আজ (বুধবার) রাতে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হচ্ছে পিএসজি। প্রথম লেগের লড়াইয়ে নিজেদের মাঠে ১-০ গোলে হেরে ছিটকে যাওয়ার শঙ্কায় রয়েছে প্যারিস জায়ান্টসের। 

এফআই