বিশ্বকাপ শুরুর বছরখানেক আগে সবধরনের ফুটবল থেকে অবসর নেন সার্জিও আগুয়েরো। তবুও বিশ্বকাপ ফাইনালে লিওনেল মেসিকে উপহার দেওয়ার জন্য তার সাবেক সতীর্থকে কাতারে উড়িয়ে আনে আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। প্রিয় বন্ধুর অনুপ্রেরণা বিশ্বকাপ ফাইনালে অবশ্য বেশ অনুপ্রেরণাই জুগিয়েছেন আর্জেন্টাইন মহাতারকাকে।

বিশ্বকাপ জিতে আর্জেন্টাইনরা তাদের ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়েছে। দলে না থাকলেও মাঠে উপস্থিত থেকে জয় উদযাপন করেছেন আগুয়েরো। ফাইনাল শেষে তার হাতেও উঠেছে শিরোপার ট্রফি। তবে সাবেক এ তারকা শুধু আনন্দই পাননি ফাইনাল জিতে, জিতেছেন বড় অঙ্কের টাকাও।   

এবারের বিশ্বকাপে মেসির ওপর বাজি ধরেছিলেন আগুয়েরো। মেসিকে নিয়ে তার ভবিষ্যদ্বাণী ছিল, বিশ্বকাপে গোল্ডেন বল জিতবেন আর্জেন্টাইন অধিনায়ক। ২৮ দিনের লড়াই শেষে সেই পুরষ্কার গেল মেসির হাতে। তাতেই বাজি জিতে লাখপতি আগুয়েরো।

মেসিকে নিয়ে বাজি জিতে বাজি জিতে ৮ লক্ষ ৪৪ হাজার টাকা পেয়েছেন আগুয়েরো। বাজি ধরতে আগুয়েরোকে খরচ করতে হয়েছে ৮৪৪০ টাকা। অর্থাৎ প্রতি টাকাপিছু ১০০ টাকা করে জিতেছেন সাবেক ম্যানচেস্টার সিটির তারকা। সোমবার নিজেই টুইট করে  সে কথা জানিয়েছেন মেসির সতীর্থ।

এবারের বিশ্বকাপে মোট ৭টি গোল করেছেন মেসি। ৩৫ বছর বয়সে এসেও কাটিয়েছেন স্বপ্নের মতো টুর্নামেন্ট। গ্রুপ পর্বে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ বাদে বাকি সব ম্যাচে গোল করেছেন সাবেক বার্সেলোনা তারকা। গড়েছেন বিশ্বকাপের ইতিহাসে অনন্য এক রেকর্ড। বিশ্বকাপে মেসিই একমাত্র ফুটবলার, যিনি গ্রুপ পর্ব, শেষ ষোল, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনালে গোল করেছেন। ৭টি গোল করার পাশাপাশি করেছেন ৩টি অ্যাসিস্টও। আর অনবদ্য এ পারফরম্যান্সই তার হাতে তুলে দিয়েছে বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের পুরষ্কার।

এনইআর