অ্যালিসন বেকার/ফাইল ছবি

কোচ ইয়ুর্গেন ক্লপ মা হারিয়েছেন কিছুদিন আগে। এবার শিষ্য অ্যালিসন বেকারও বাবা হারালেন। তবে ক্লপের মায়ের মতো স্বাভাবিক নয় অ্যালিসনের বাবার মৃত্যু। সাঁতার কাটতে গিয়ে প্রাণ হারিয়েছেন তিনি।

অ্যালিসনের বাবা অগাস্তিনো বেকার বৃহস্পতিবার ব্রাজিলের দক্ষিণের শহর লাভ্রাস দু সুলে নিজস্ব এক লেকের পানিতে ডুবে মারা যান। স্থানীয় পুলিশের সূত্র ধরে একাধিক ব্রাজিলীয় সংবাদমাধ্যম এই খবর নিশ্চিত করেছে।

অগাস্তিনোর ছুটি কাটানোর প্রিয় জায়গা ছিল পোর্তো অ্যালেগ্রে থেকে ৩২০ কিলোমিটার দূরে অবস্থিত একটি বাঁধ, যা ছিল তার সম্পত্তির অংশও। বুধবার স্থানীয় সময় বিকালে লেকের পানিতে সাঁতার কাটতে নামেন তিনি। সেই শেষ। আর ফেরেননি তিনি।

কয়েক ঘণ্টা পেরিয়ে গেলেও তাকে উঠে আসতে না দেখে শেষমেশ উদ্ধারকারী দলকে ফোন দেন তার সঙ্গী। এরপর রাত নয়টায় খোঁজ মেলে অ্যালিসনের বাবার নিথর দেহের। তবে তার দেহে হত্যার কোনো লক্ষণ পাওয়া যায়নি বলে জানিয়েছেন স্থানীয় পুলিশ কর্মকর্তা দোরোতেও মাচাদো ফিলহো।

অ্যালিসন তো আছেনই, তার অন্য ছেলে মুরিয়েল বেকারও ব্রাজিলের শীর্ষ পর্যায়ের দল ফ্লুমিনেন্সে খেলেন গোলরক্ষক হয়ে। ব্রাজিল ফুটবলের অন্যতম গুরুত্বপূর্ণ দুই ফুটবলারের পিতৃবিয়োগে শোকাক্রান্ত দেশটির ফুটবলাঙ্গন। এক বিবৃতিতে শোক জানিয়েছে ফ্লুমিনেন্স ও ইন্টারন্যাসিওনাল।

ইন্টারন্যাসিওনালের বিবৃতিতে বলা হয়, ‘অত্যন্ত কষ্টের সঙ্গে জানাচ্ছি যে আমাদের সাবেক দুই গোলকিপার আলিসন ও মুরিয়েলের বাবা হোসে অগাস্তিনোর মৃত্যুর সংবাদ পেয়েছি। এই বেদনার মুহূর্তে তাকে হারানোর শোক যেন পরিবার ও বন্ধুরা কাটিয়ে ওঠে, সেই শক্তি প্রার্থনা করছি।’

অগাস্তিনো নিজেও একসময় গোলরক্ষক হিসেবে খেলেছেন ফুটবল। তবে দুই ছেলের মতো তা পেশাদার ফুটবল ছিল না। খেলতেন অপেশাদার ক্লাব রিও গ্রান্দে দু সুলের হয়ে।

এনইউ/এটি