তৌহিদ হৃদয়/ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট লিগের চলমান আসরের দ্বিতীয় রাউন্ডের তৃতীয় দিনে ব্যক্তিগত শতক তুলে নেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ব্যাটসম্যান তৌহিদ হৃদয়। চট্টগ্রামে বিসিবি দক্ষিণাঞ্চলের হয়ে বিসিবি উত্তরাঞ্চলের বিপক্ষে তৃতীয় দিন শেষে ১৫৯ রানে অপরাজিত থাকেন তিনি। আজ (বুধবার) ম্যাচের চতুর্থ দিনে ব্যাট করতে নেমে দাপুটে ব্যাটিংয়ে ক্যারিয়ারের প্রথম ডাবল হান্ড্রেডের স্বাদ পেয়েছেন হৃদয়।

৩৭৪ বলে ১৫টি চার ও ৩টি ছয়ের মারে ডাবল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেন হৃদয়। যদিও পরে আর ইনিংসটাকে টানতে পারেননি এই ডানহাতি ব্যাটসম্যান। ৩৮৭ বল খেলে ২১৭ রানে থামেন তিনি। ধৈর্যশালী ব্যাটিংয়ে ১৬টি চারের সঙ্গে ৪টি ছক্কা হাঁকান হৃদয়। বাঁহাতি স্পিনার সানজামুল ইসলামের বলে উত্তরাঞ্চলের অধিনায়ক মার্শাল আইয়ুবের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। 

ম্যাচে এর আগে ব্যাট করে নিজেদের প্রথম ইনিংসে নাঈম ইসলামের সেঞ্চুরির কল্যাণে ৩৮৫ রান করে উত্তরাঞ্চল। পরে নিজেদের প্রথম ইনিংস শুরু করতে নেমে দক্ষিণাঞ্চল এখন পর্যন্ত সংগ্রহ ৬ উইকেটে ৪৭৮ রান সংগ্রহ করেছে। ১৬ রান নিয়ে ফরহাদ রেজা ও ১ রানে মেহেদী হাসান ক্রিজে আছেন। লিড নিয়েছে ৯৩ রানের। এই ম্যাচের মাত্র আর দুটি সেশন বাকি, নিশ্চিত ড্রয়ের দিকে যাচ্ছে দ্বিতীয় রাউন্ডের এই খেলা।

টিআইএস/এটি/এনইউ