বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসন্ন আসরে নতুন ফ্র্যাঞ্চাইজির অধীনে খেলবে ঢাকা। ‘ঢাকা ক্যাপিটালস’ নামে তারকা নির্ভর দল গড়ে ইতোমধ্যে তারা নজর কেড়েছে। গত বুধবার ঢাকা প্রধান কোচ হিসেবে খালেদ মাহমুদ সুজনকে নিয়োগ দিয়েছিল। এবার আসন্ন বিপিএলের জন্য মেন্টর নিয়োগ দিলো মুস্তাফিজ-তানজিদ তামিমদের দল।

আজ (শনিবার) নিজেদের ফেসুবক পেজে ঢাকা পাকিস্তানের সাবেক স্পিনার সাইদ আজমলকে মেন্টর হিসেবে নিয়োগ দেওয়ার কথা নিশ্চিত করেছে। এর আগে পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে ‘ব্রান্ড অ্যাম্বাসেডর’ ঘোষণা দিয়েছিল চিটাগাং কিংস।

সব ঠিক থাকলে বিপিএলের একাদশ আসর শুরু হবে আগামী ২৭ ডিসেম্বর থেকে। যার জন্য প্লেয়ার্স ড্রাফটের আগেই ঢাকা দেশীয়দের মধ্যে মুস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম এবং বিদেশি ক্যাটাগরিতে থিসারা পেরেরা, জনসন চার্লস, স্টিফেন স্কিনাজি, আমির হামজা ও শাহনেওয়াজ দাহানিকে দলে নেয়। পরবর্তীতে ড্রাফট থেকে লিটন দাস, সাব্বির রহমান ও সাইম আইয়ুবদের মতো তারকাদের নিয়ে দল ভারী করে ফ্র্যাঞ্চাইজিটি।

এবারের বিপিএল আসরে মালিকানা ও নাম বদলে এসেছে ঢাকা। ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা নিয়েছেন শাকিব খান। বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় এই নায়কের মালিকাধীন কসমেটিকস ও হোম কেয়ার কোম্পানি রিমার্ক-হারল্যানের দলের নাম দেওয়া হয় ‘ঢাকা ক্যাপিটালস’। প্লেয়ার্স ড্রাফটে তারা খরচ করেছে প্রায় ২ কোটি ৬০ লাখ টাকা। এর বাইরে সরাসরি চুক্তিতেও খেলোয়াড় কেনার সুযোগ রয়েছে।

ঢাকা ক্যাপিটালসের স্কোয়াড : 
লিটন দাস, হাবিবুর রহমান সোহান, মুকিদুল ইসলাম, আবু জায়েদ রাহি, সাব্বির রহমান, মুনিম শাহরিয়ার, আসিফ হাসান, শাহাদাত হোসেন দিপু, সাইম আইয়ুব, আমির হামজা, মুস্তাফিজুর রহমান, তানজিদ হাসান তামিম, স্টিফেন স্কিনাজি, থিসারা পেরেরা, জনসন চার্লস, আমির হামজা, শাহনেওয়াজ দাহানি।

এসএইচ/এএইচএস