বাংলাদেশের জার্সিতে সাব্বির রহমানের আবির্ভাবটা ছিল আশাজাগানিয়া। ২০১৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে অভিষেকের পর দেশের ক্রিকেটপ্রেমীরা ভেবেছিল টি-টোয়েন্টি ফরম্যাটে যোগ্য এক মারকুটে ব্যাটার পেয়েছেন তারা। শুধু ব্যাটারই নন, দলের প্রয়োজনে বোলিংয়েও সিদ্ধহস্ত। 

সেই সাব্বিরের প্রসঙ্গটা এখন আসলেই ভক্তদের মন থেকে বের হয় দীর্ঘ আফসোস। ক্যারিয়ারে যে স্থানে যাওয়ার কথা ছিল সেখানে যেতে পুরোপুরি ব্যর্থ। জাতীয় দলের আশেপাশেও বর্তমানে নেই সাব্বির। সম্প্রতি ক্রিকেটে ফেরার চেষ্টা চালাচ্ছেন আবারও।

জিম্বাবুয়ের মাটিতে অনুষ্ঠিত টি-টেন টুর্নামেন্টে খেলেছেন টাইগার এই ব্যাটার। এ ছাড়া আসন্ন বিপিএলে নবাগত ঢাকা ক্যাপিটালস তাকে দলে ভিড়িয়েছে। এর আগে ঘরোয়াতেও দেখা গেছে তাকে।

এরই মধ্যে হঠাৎ করে আবারও আলোচনায় সাব্বির। আজ (মঙ্গলবার) সন্ধ্যার পর নিজের ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন টাইগার এই ব্যাটার। সেখানে তিনি এক বাক্যের একটি পোস্টে লিখেছেন, ‘যোগ্যতা লাগে ভাইয়া’। অবশ্য কাকে বা কিসের ইঙ্গিত করেছেন সেটি স্পষ্ট করেননি। 

পোস্ট করার কিছুক্ষণের মধ্যেই মন্তব্যের ঘরে হাজার হাজার কমেন্ট জমা পড়েছে। সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা নানা মন্তব্য করছেন। 

সম্প্রতি সাকিব ইস্যুতেও সরব থাকতে দেখা গেছে সাব্বিরকে। টাইগার এই অলরাউন্ডারকে দেশের মাটিতে বিদায়ী টেস্ট খেলতে দেওয়া নিয়ে এক বিবৃতিতে বলেছিলেন, ‘সাকিব ভাই বড় একজন ক্রিকেটার। উনি দেশকে রিপ্রেজেন্ট করছেন অনেকদিন ধরে। বলা যায় যে, উনি বিশ্ব দরবারে বাংলাদেশকে চিনিয়েছেন। তাই উনি যেটা চেয়েছেন- দেশের মাটিতে বিদায়, এটা অবশ্যই দেওয়া উচিত।’

এফআই