ভারতের বিপক্ষে প্রথম টেস্টে ৮ উইকেটে জয় পেয়েছে নিউজিল্যান্ড। সেই সঙ্গে ৩৬ বছরের অপেক্ষার পর ভারতের মাটিতে জয়খরা কাটাল কিউইরা। বেঙ্গালুরুতে ম্যাচটি খেলেননি কেন উইলিয়ামসন। সিরিজের দ্বিতীয় টেস্টেও উইলিয়ামসনকে পাবে না সফরকারীরা। কুঁচকির চোট থেকে এখনও তিনি পুরোপুরি সেরে উঠতে পারেননি।

ভারত সফরের আগে শ্রীলঙ্কায় ২-০ ব্যবধানে সিরিজ হারে নিউজিল্যান্ড। ওই সিরিজেই চোট পান উইলিয়ামসন। তার জেরেই ভারতের বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে পারেননি ব্ল্যাক ক্যাপসদের সাবেক অধিনায়ক।

যদিও ভারতের বিপক্ষে উইলিয়ামসনকে রেখেই দল ঘোষণা করেছিল নিউজিল্যান্ড। নির্বাচক স্যাম ওয়েলস জানিয়েছিলেন, আগামী দিনে যেন আর চোট না লাগে সেই কথা ভেবেই উইলিয়ামসনকে সিরিজের শুরুতে বিশ্রাম দেওয়া হয়েছিল।

অনুমান করা হচ্ছিল, বাকি দুটি টেস্টে খেলতে পারবেন উইলিয়ামসন। কিন্তু পুণেতে দ্বিতীয় টেস্টেও নামা হবে না তার। হেড কোচ গ্যারি স্টিড জানিয়ে দিয়েছেন, টেস্ট ক্রিকেটের জন্য যতটা ফিট হওয়া দরকার, ততটা হতে পারেনি উইলিয়ামসন। তিনি জানান, ‘কেন সঠিক দিকেই এগোচ্ছে। কিন্তু এখনও ও ১০০ শতাংশ ফিট হতে পারেনি। আমরা আশা করছি ও দ্রুত উন্নতি করবে এবং তৃতীয় টেস্টে কেনকে পাওয়া যাবে।’

তার সংযোজন, ‘আমরা ওকে তৈরি হওয়ার জন্য যতটা সম্ভব সময় দিতে চাই। কিন্তু সেই বিষয়ে আমাদের সাবধানতার সঙ্গে এগোতে হবে।’ বেঙ্গালুরু টেস্টে উইলিয়ামসন না খেললেও ম্যাচ জিততে অসুবিধা হয়নি ‘ব্ল্যাকক্যাপস’দের। ২৪ অক্টোবর থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

এফআই